MFOI 2024 Road Show

কৃষিমন্ত্রীর দায়িত্বে এবার শিবরাজ সিং চৌহান

৯ জুন তৃতীয় বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহন করলেন নরেন্দ্র মোদী। ১০ই জুন গঠিত হয়েছে মন্ত্রীসভা।

Rupali Das
Rupali Das
কৃষিমন্ত্রীর দায়িত্বে এবার শিবরাজ সিং চৌহান, ছবি সূত্র- @ChouhanShivraj ( X Handle)

৯ জুন তৃতীয় বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহন করলেন নরেন্দ্র মোদী। ১০ই জুন গঠিত হয়েছে মন্ত্রীসভা। আর তারপরই একের পর এক কাজে লেগে পড়েছেন প্রধানমন্ত্রী। সম্প্রতি ঘোষণা করা হয়েছে কেবিনেটে মন্ত্রিত্বে দায়িত্বশীল মন্ত্রীদের নাম। সেই ধারাবাহিকতায় দেশের কৃষি মন্ত্রী হলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং জনসাধারণের মধ্যে 'মা' এবং 'ভাইয়া' নামে পরিচিত, শিবরাজ সিং চৌহান। শিবরাজ সিংকে কৃষক ও গ্রামের উন্নয়নের দায়িত্ব দেওয়া হয়েছে।

কৃষি ও কৃষক কল্যাণ ও গ্রামোন্নয়ন মন্ত্রী হওয়ার পর শিবরাজ সিং চৌহান বলেছেন যে তিনি কঠোর পরিশ্রম এবং পূর্ণ ক্ষমতা দিয়ে কৃষকদের খুশি করতে কাজ করবেন। এছাড়াও, তিনি এই নতুন ভূমিকার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। বিভাগগুলি পাওয়ার পরে, গতকাল অর্থাৎ 10 জুন, 2024-এ, কেন্দ্রীয় কৃষি ও গ্রামীণ উন্নয়ন মন্ত্রী শিবরাজ সিং চৌহানের প্রথম অনানুষ্ঠানিক বৈঠকটি এমপি ভবনে বিভাগগুলির প্রধান আধিকারিকদের সাথে ডাকা হয়েছিল। বিভাগগুলোর প্রধান বিষয়ের সাধারণ তথ্য পাওয়ার পর তাকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়। মনোজ আহুজা (সচিব, কৃষি মন্ত্রক), শৈলেন্দ্র সিং (সচিব, গ্রামোন্নয়ন মন্ত্রক) এবং মনোজ জোশী (সচিব, ভূমি সম্পদ বিভাগ) এই অফিসিয়াল বৈঠকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুনঃ  কোয়েল ফার্মিং করে লাখ লাখ টাকা আয় হবে, শুধু এই বিষয়গুলো মাথায় রাখুন

শিবরাজ সিং চৌহান বলেছেন যে কৃষি ও কৃষক কল্যাণ দ্রুত গতিতে চলছে এবং গ্রামীণ উন্নয়নের কাজও দ্রুত গতিতে চলছে। চৌহান বলেন, সরকার নতুন নয়, এটা ধারাবাহিকতা এবং গত ১০ বছরে অনেক ভালো কাজ হয়েছে। আমাদের রেজুলেশন লেটারে আমরা কৃষক কল্যাণ ও গ্রামীণ উন্নয়নের জন্য একটি রোড ম্যাপ তৈরি করেছি, আমরা এই কাজগুলো এগিয়ে নিয়ে যাব। নতুন কৃষিমন্ত্রী বলেছেন যে প্রধানমন্ত্রী মোদীজি এবং সরকারের অগ্রাধিকার হল কৃষকদের কল্যাণ।

আরও পড়ুনঃ  কাঁঠাল চাষে ফিরতে পারে ভাগ্য,লাভ হবে দ্বিগুন,শিখে নিন পদ্ধতি

Published On: 11 June 2024, 06:40 PM English Summary: Shivraj Singh Chauhan is the Agriculture Minister

Like this article?

Hey! I am Rupali Das. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters