MFOI 2024 Road Show

বিশেষ অধিবেশন সংক্ষিপ্ত কিন্তু ঐতিহাসিকঃ মোদী

প্রধানমন্ত্রী মোদি বলেন যে যদিও অধিবেশনের সময়কাল সংক্ষিপ্ত, এটি হবে "ঐতিহাসিক সিদ্ধান্তগুলির মধ্যে একটি"।

KJ Staff
KJ Staff
প্রধানমন্ত্রীর সঙ্গে সেলফি নিচ্ছেন একজন তরুণী।

কৃষিজাগরন ডেস্কঃ সংসদের বিশেষ অধিবেশনের প্রথম দিনে লোকসভায় ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন যে পুরোনোটির উত্তরাধিকার আগামী প্রজন্মের জন্য মনে থাকবে।

মঙ্গলবার নতুন সংসদ ভবনে আনুষ্ঠানিক স্থানান্তরের বিষয়ে কথা বলতে গিয়ে, প্রধানমন্ত্রী মোদি বলেন "এটি সত্য যে এই ভবনটি নির্মাণের সিদ্ধান্তটি বিদেশী শাসকদের দ্বারা নেওয়া হয়েছিল তবে আমরা কখনই ভুলতে পারি না এবং গর্ব করে বলতে পারি যে পরিশ্রম, কঠোর পরিশ্রম এবং নির্মাণে যে টাকা লেগেছে তা আমার দেশবাসীর।"

সংসদ সদস্যদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী মোদি আরও বলেন যে এটি গণতন্ত্রের সৌন্দর্য যে ৯৩ বছর বয়সী শফিকুর রহমান বারক এখনও হাউসে তাঁর অবদান রাখছেন।

আরও পড়ুনঃ কেন G20 কৃষকদের জন্য এত গুরুত্বপূর্ন?

তাঁর সংযোজন "এই সংসদ অশ্রু ফেলেছিল যখন এটি তাদের মেয়াদে তিনজন প্রধানমন্ত্রীকে হারিয়েছিল - লাল বাহাদুর শাস্ত্রী জি, ইন্দিরা গান্ধী জি, এবং জওহর লাল নেহেরু জি। যখন তাদের কার্যকাল সংক্ষিপ্ত করা হয়েছিল, তখন এই হাউস অশ্রু ফেলেছিল,"

তিনি চন্দ্রযান-৩ মিশনে কাজ করা বিজ্ঞানীদেরও অভিনন্দন জানিয়েছেন।

আরও পড়ুনঃ কৃষকদের জন্য বড় বিপদ!

পাঁচ দিনের বিশেষ অধিবেশনের আগে মিডিয়াকে সম্বোধন করে, প্রধানমন্ত্রী মোদি বলেন যে যদিও অধিবেশনের সময়কাল সংক্ষিপ্ত, এটি হবে "ঐতিহাসিক সিদ্ধান্তগুলির মধ্যে একটি"।

Published On: 18 September 2023, 02:30 PM English Summary: Special session short but historic: Modi

Like this article?

Hey! I am KJ Staff . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters