এই তিনটি নোট আপনাকে ঘরে বসেই কোটিপতি করে তুলতে পারে, শুধু এই কাজটি করতে হবে, রইল বিস্তারিত

 রুপালী দাস
রুপালী দাস
প্রতীকী ছবি ( Image credit- Google)

পৃথিবীতে এমন অনেকেই আছেন  যারা পুরানো জিনিস সংগ্রহ করতে পছন্দ করে। কখনও কখনও এই পুরানো জিনিসগুলি সংগ্রহ করার আবেগ এই মানুষগুলির জন্য অত্যন্ত উপকারী প্রমাণিত হয়। আপনারও যদি এমন সখ থাকে, তাহলে তা আপনাকে কোটিপতিও করে দিতে পারে। 

এখন নিশ্চয়ই ভাবছেন এটা কিভাবে সম্ভব? সুতরাং আপনার সচেতন হওয়া উচিত।  বাজারে এমন অনেক প্ল্যাটফর্ম রয়েছে যা আপনাকে পুরানো নোট এবং কয়েনের বিনিময়ে লক্ষ লক্ষ টাকা দিতে পারে। এর জন্য আপনাকে কোনও পরিশ্রম করতে হবে না এবং আপনি ঘরে বসেই হতে পারেন কোটিপতি। তাহলে চলুন জেনে নিই ঘরে বসে কী ধরনের নোট থেকে পেতে পারেন মোটা অঙ্কের টাকা।

১ টাকার নোটে পাবেন ১ লাখ টাকা

  • যদি আপনার কাছে একটি 1 টাকার নোট থাকে যাতে 1957 সালের গভর্নর এইচ এম প্যাটেলের স্বাক্ষর রয়েছে এবং নোটটির সিরিয়াল নম্বর 123456 হয়, তাহলে আপনি এটি থেকে 1 লাখ টাকা পর্যন্ত পেতে পারেন।

এই নোট অমূল্য

  • আপনার কাছে যদি এমন একটি ৫ টাকার পুরনো নোট থাকে, তাহলে তা থেকেও আপনি অনেক টাকা পেতে পারেন। তবে এটিতে 786 নম্বর থাকা উচিত। অনলাইনে এই ধরনের নোট বিক্রি করে আপনি পেতে পারেন 1 লাখ টাকা। 

এর বদলে পাবেন ২৫ হাজার টাকা

  • অন্যদিকে, আপনার কাছে যদি এমন 10 টাকার নোট থাকে, যাতে দেশমুখের বিশেষভাবে ভারতীয় সিডির স্বাক্ষর রয়েছে এবং নোটটির একপাশে অশোক স্তম্ভ এবং অন্য পাশে নৌকা রয়েছে। পাশাপাশি যদি এই নোটের উভয় পাশে ইংরেজিতে 10 টাকা লেখা আছে  তাহলে আপনি 20 থেকে 25 হাজার টাকা পেতে পারেন। 

 

  • এই ধরনের অ্যান্টিক নোট বিক্রি করার জন্য, আপনি ইন্টারনেটে অনেক ওয়েবসাইট পাবেন, যেখানে আপনাকে শুধুমাত্র নোটের জন্য নয়, পুরানো এবং প্রাচীন মুদ্রার জন্যও লক্ষ লক্ষ টাকা দেওয়া হয়।  

আরও পড়ুনঃ ফেসবুক ব্যবহার করলে এড়িয়ে চলুন এই বিষয়গুলি, নইলে অযথা পড়বেন বিপদে

আরও পড়ুনঃ  ২০২২ সালে কোন কোন দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক! রইল ছুটির তালিকা

Published On: 18 January 2022, 03:40 PM English Summary: These three notes can make you a millionaire at home, just do it, here are the details

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters