পিএম কিষাণ জাতীয় পুরষ্কার অর্জন করল রাজ্যের এই জেলা (Anantapur district of Andhra Pradesh won PM Kisan National Award)

Saturday, 20 February 2021 08:55 PM
Govt Scheme For Farmers (Image Credit - Google)

Govt Scheme For Farmers (Image Credit - Google)

কেন্দ্রীয় সরকারের কৃষকদের সহায়তার লক্ষ্যে প্রচলন করা প্রধানমন্ত্রী কিষাণ যোজনা (PM KISAN) প্রকল্পের আওতায় সুবিধাভোগীদের যাচাইয়ের ৯৯.৬০ শতাংশ পরিপূর্ণ করার জন্য অন্ধ্র প্রদেশের অনন্তপুর জেলা প্রধানমন্ত্রী কিষাণ জাতীয় পুরষ্কার অর্জন করেছে

২৪ শে ফেব্রুয়ারি, নয়াদিল্লিতে ‘প্রধানমন্ত্রী সম্মান নিধি যোজনা’ -এর দ্বিতীয় বার্ষিকী উদযাপনে জেলা কালেক্টর ও কৃষি বিভাগের আধিকারিক গান্ধম চন্দ্রুদু এই পুরষ্কার পাবেন।

অনন্তপুর জেলায় প্রধানমন্ত্রী কিষাণ যোজনার (Pradhan Mantri Kisan Yojana) ২৮,৫০৫ জন সুবিধাভোগী রয়েছেন।

চন্দ্রুদু এক বিজ্ঞপ্তিতে বলেছেন যে, সমস্ত কেন্দ্রের পাশাপাশি রাজ্যকল্যাণমূলক প্রকল্পগুলি সুফল পেতে সময়মতো পৌঁছে দেওয়ার লক্ষ্যে জেলা প্রশাসন সর্বাত্মক চেষ্টা করছে। তিনি আরও জানান, কল্যাণমূলক প্রকল্পগুলি মানুষের দোরগোড়ায় নিয়ে যাওয়ার ক্ষেত্রে অনন্তপুর জেলা সর্বদা অগ্রণী থাকে।

তিনি জানিয়েছেন, উদ্যানতত্ত্ব বিভাগের জেলা ইউনিট সম্প্রতি কৃষির জন্য SKOCH পুরস্কার পেয়েছে।

প্রধানমন্ত্রী কিষাণ যোজনা -

১ লা ডিসেম্বর ২০১৮ এ প্রবর্তিত প্রধানমন্ত্রী কিষাণ যোজনার আওতায় কেন্দ্রীয় সরকার ২,০০০ টাকার তিনটি সমান কিস্তিতে কৃষকদের প্রতি বছরে ৬,০০০ টাকার আর্থিক সহায়তা সরবরাহ করে। প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি যোজনার সুবিধা পেতে কৃষকরা সরকারের ওয়েবসাইটে অনলাইনে নিবন্ধন করতে পারবেন - https://pmkisan.gov.in/

২০২০-২১ অর্থবছরের জন্য প্রধানমন্ত্রী কিষাণ যোজনার অষ্টম বা শেষ কিস্তি মার্চ মাসে প্রেরণের সম্ভাবনা রয়েছে। সুতরাং, আপনি যদি এখনও এই প্রকল্পের জন্য নিবন্ধন না করে থাকেন তবে আর্থিক সহায়তা পেতে অবিলম্বে এই প্রকল্পে নিজেকে নিবন্ধন করুন।

আরও পড়ুন - ব্যাংকে চাকরি খুঁজছেন? মাধ্যমিক পাশেও করা যাবে আবেদন, দেখুন আবেদন পদ্ধতি (WB Banking Job Recruitment)

English Summary: This district of the state won the PM Kisan National Award

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.