জলপাইগুড়ি কৃষি বিজ্ঞান কেন্দ্রে এলেন কেন্দ্রীয় কৃষি প্রতিমন্ত্রী কৈলাশ চৌধুরী

Rupali Das
Rupali Das
জলপাইগুড়ি কৃষি বিজ্ঞান কেন্দ্রে এলেন কেন্দ্রীয় কৃষি প্রতিমন্ত্রী কৈলাশ চৌধুরী

উৎপল রায়, জলপাইগুড়ি: শুক্রবার "কিষাণও কে সাথ চর্চা" করতে জলপাইগুড়ি কৃষি বিজ্ঞান কেন্দ্রে এলেন কেন্দ্রীয় কৃষি প্রতিমন্ত্রী কৈলাশ চৌধুরী। এদিন ময়নাগুড়ি ব্লকের রামশাই অঞ্চলে অবস্থিত এই কেন্দ্রে মন্ত্রী ছাড়াও ছিলেন জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের সাংসদ ডাঃ জয়ন্ত কুমার রায়।

এদিন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রথমে যাদবপুর চা বাগানে যান। সেখানে চা শ্রমিকদের সাথে কথা বলেন। এরপর সেখান থেকে সরাসরি চলে আসেন কৃষি বিজ্ঞান কেন্দ্রে। সেখানে ধামসা মাদলের তালে বরণ করে নেওয়া হয় কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে। এরপর বিভিন্ন এফপিও এর প্রদর্শনী ঘুরে দেখেন। তাদের উৎসাহ প্রদান করেন মন্ত্রী। তারপর মন্ত্রী ও সাংসদকে উত্তরীয় ও ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয়। জলপাইগুড়ি কৃষি বিজ্ঞান কেন্দ্রের পক্ষ থেকে দেওয়া হয় উপহার।

আরও পড়ুনঃ  “নুন্যতম যোগ্যতা ১০ পাশ! হতে পারেন ড্রোন পাইলট” DFI সভাপতি স্মিথ শাহ, কিভাবে নেবেন প্রশিক্ষণ?

সেখানেই চাষীদের সাথে কথা বলেন মন্ত্রী। তাদের সমস্যা শোনেন এমনকি তাদের কেন্দ্রীয় অনুদানের বিষয় গুলি আলোচনা করেন। মূলত এদিন এফপিও এর উপর জোর দিতে বলেছেন মন্ত্রী। তিনি এফপিও তৈরি করে আত্মনির্ভর হওয়ার কথা জানান।এমনকি সাধারণ কৃষকদের এফপিও এর সাথে যুক্ত করানোর বার্তা দেন। এদিন তিনি বলেন,"প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চাষীদের আত্মনির্ভর করার লক্ষ্যে কাজ করছেন । বেশকিছু প্রকল্পের উদ্বোধন করেছেন তিনি। যাতে সাধারণ কৃষকরাও আত্মনির্ভর হতে পারেন। তাই এফপিও এর সাথে মানুষ যুক্ত হয়ে নিজেরাই আত্মনির্ভর হতে পারবেন।"

Published On: 23 September 2022, 05:16 PM English Summary: Union Minister of State for Agriculture Kailash Chowdhury came to Jalpaiguri Krishi Vigyan Kendra

Like this article?

Hey! I am Rupali Das. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters