প্রয়াত প্রবীণ অভিনেতা সৌমিত্র চ্যাটার্জি – শোকস্তব্ধ চলচ্চিত্র জগত

Sunday, 15 November 2020 01:40 PM
Veteran actor Soumitra Chatterjee

Veteran actor Soumitra Chatterjee

দাদাসাহেব ফালকে পুরষ্কার প্রাপ্ত বাংলা চলচ্চিত্রের অন্যতম খ্যাতিমান অভিনেতা সৌমিত্র চ্যাটার্জি গতকাল রাত সোয়া বারোটায় কলকাতার বেল ভিউ নার্সিংহোমে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। শারীরিক স্বাস্থ্যের অবনতির কারণে বিগত অক্টোবর মাস থেকে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। প্রায় ৪০ দিনের জন্য কলকাতার বেল ভিউ হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয় তাঁকে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর।

কিংবদন্তী এই অভিনেতা ১৯৫৯ সালে 'অপুর সংসার' দিয়ে তাঁর জীবনযাত্রা শুরু করেছিলেন। এর পরে তিনি সত্যজিৎ রায়ের প্রায় ১৪ টি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। পদ্মভূষণ পুরষ্কার, তিনবার জাতীয় পুরষ্কার এবং ৭ বার ফিল্মফেয়ার পুরষ্কারে ভূষিত হয়েছেন তিনি।

বিখ্যাত বাঙালি অভিনেতা সৌমিত্র চ্যাটার্জী অসুস্থতার কারণে দীর্ঘদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। সংবাদ মাধ্যম সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বিগত ৬ ই অক্টোবর নার্সিংহোমে ভর্তি হন তিনি। এরপর করোনার সংক্রমণও তাঁর শরীরে দেখা যায়। পরবর্তীকালে করোনা সংক্রমণ থেকে মুক্তিলাভ করলেও এতে তাঁর শরীর মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়। দিন দিন তাঁর শরীরের অবস্থার অবনতি হয়। চিকিত্সকরা জানিয়েছেন, তাঁকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হলেও তাঁর শরীরের কোন উন্নতি হয়নি। নিউমোলজি, নেফ্রোলজি, কার্ডিওলজি, ক্রিটিকাল কেয়ার মেডিসিন বিশেষজ্ঞদের দল সৌমিত্র চ্যাটার্জির স্বাস্থ্যের উন্নতির জন্য বিগত ৪০ দিন ধরে চেষ্টা করেছেন। চিকিৎসকদের সমস্ত চেষ্টা ব্যর্থ করে অবশেষে বিশ্বকে বিদায় জানালেন তিনি। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁকে শ্রদ্ধাজ্ঞাপন করা হচ্ছে। তাঁর মৃত্যুতে গভীরভাবে শোকস্তব্ধ ভক্তরা, তাঁর পরিবার এবং সমগ্র চলচ্চিত্র জগত।

Image source - Google

English Summary: Veteran actor Soumitra Chatterjee passed away- the mourning film world

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.