24শে অক্টোবর থেকে এই ফোনগুলিতে WhatsApp সম্পূর্ণ ব্যান হতে চলেছে

 রুপালী দাস
রুপালী দাস
24শে অক্টোবর থেকে এই ফোনগুলিতে WhatsApp সম্পূর্ণ ব্যান হতে চলেছে

24শে অক্টোবর থেকে অনেক পুরনো স্মার্টফোনে WhatsApp কাজ করা বন্ধ করে দেবে। নির্ধারিত সময়সীমা শুরু হওয়ার আগে এবং WhatsApp আপনার ফোনে কাজ করা বন্ধ করে দেওয়ার আগে, আপনার ফোনের সফ্টওয়্যার সংস্করণটি ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ দ্বারা সেট করা প্রয়োজনীয়তাগুলি পূরণ করে কিনা তা পরীক্ষা করা উচিত। 

এই রিপোর্টগুলি সত্য হলে, আপনাকে WhatsApp দ্বারা ব্লক করা হবে এবং আপনি আপনার পুরানো ফোনে বার্তা, ফটো বা ভিডিও পাঠাতে বা গ্রহণ করতে পারবেন না। নিরাপত্তার কারণে এবং ব্যবহারকারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হোয়াটসঅ্যাপ এই সিদ্ধান্ত নিয়েছে ।

অনেক WhatsApp ইন-অ্যাপ বৈশিষ্ট্য এখন আর iPhone ব্যবহারকারীদের জন্য উপলব্ধ নেই যারা এখনও পুরানো iOS সংস্করণ ব্যবহার করছেন। এ বিষয়ে এখনো কোনো অফিসিয়াল আপডেট নেই। হোয়াটসঅ্যাপ, সময়ে সময়ে, অ্যান্ড্রয়েড মোবাইল ফোন আপডেট করার জন্য এটি করে।

আরও পড়ুনঃ  ৩১ মে সারাদেশে নাও চলতে পারে ট্রেন, কারণ জানলে অবাক হবেন

এই Samsung ফোনে Whatsapp কাজ করে না:

Samsung Galaxy Trend Lite, Galaxy Trend II, Galaxy S2, Galaxy S3 Mini, Galaxy Xcover, Galaxy Core, Galaxy Ace 2

Arcos 53 Platinum, Caterpillar Cat B15, HTC Desire 500, Lenovo A820, Vivo Sync Five, Vivo Dark Knight, THL W8

WhatsApp 24 অক্টোবর, 2022 থেকে iOS 10, iOS 11-এর জন্য কাজ করা বন্ধ করবে, যেমন WhatsApp Tracker, WABetaInfo দ্বারা রিপোর্ট করা হয়েছে।

iPhone 5 এবং iPhone 5C iOS 12 এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয় এবং তাই এই ব্যবহারকারীরা WhatsApp ব্যবহার করতে পারবেন না।  আপনার ফোনে WhatsApp চালানো বন্ধ করার আগে, আপনার ফোনে থাকা সফ্টওয়্যারটির সংস্করণটি প্রয়োজনীয়তার সাথে মেলে কিনা তা পরীক্ষা করা প্রয়োজন। আইওএস ব্যবহারকারীরা মোবাইল ফোন সেটিংস অ্যাক্সেস করে এটি পরীক্ষা করতে পারেন।

আরও পড়ুনঃ  “কৃষকরা, জমিতে ইউরিয়া ব্যবহার এড়িয়ে চলুন” প্রধানমন্ত্রী

Published On: 24 May 2022, 04:47 PM English Summary: WhatsApp will be completely banned on these phones from October 24

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters