কোন ফুল আপনার বাড়ির জন্য শুভ জানেন কি (Suitable Flowers For Home)

Sunday, 31 January 2021 10:55 PM
Marigold (Image Credit - Google)

Marigold (Image Credit - Google)

বাড়ির উঠোনে ফুলের গাছটি (Flower tree) কার না ভালো লাগে। মানুষ বাজার থেকে ফুল কিনে টবে ফুল রাখে। ফুল অবশ্যই বাড়ির সৌন্দর্য এবং পরিবেশ বহুগুণ বাড়িয়ে তোলে। তবে বাড়ির বাস্তু অনুসারে কি ফুল রাখা উচিত এবং কি ফুল রাখা উচিত নয় তা জানেন কি? না জেনে আপনি এমন ফুল রাখেন নি তো যা নেতিবাচক শক্তিকে ঘরে প্রসার করে? আসুন এটি বিস্তারিতভাবে ব্যাখ্যা করি।

বাড়ির ঠাকুরঘরের জন্য ফুল (Suitable Flowers) -

সাধারণত প্রতিটি বাড়ির ঠাকুরঘরে সকালের পূজা করার সময় ঈশ্বরের উদ্দেশ্যে ফুল দেওয়া হয়। বাস্তু মতে পূজার সময় ফুল উত্সর্গ করা শুভ, তবে শুকিয়ে যাওয়ার পরে সেই ফুলগুলি সরিয়ে ফেলাও জরুরি। শুকিয়ে যাওয়া ফুল ঘরে রাখা উচিৎ নয়। কারণ এটি নেতিবাচক শক্তিকে আকর্ষণ করে।

শিক্ষার্থীদের স্টাডি রুমে গাঁদা রাখতে হবে -

আপনি যদি স্টুডেন্ট হন বা কোনও পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন, তবে আপনি টেবিলে বা তার আশেপাশে গাঁদা ফুল রাখতে পারেন। বাস্তু মতে, গাঁদা বৃহস্পতি গ্রহের সাথে সরাসরি সম্পর্কিত, যা আমাদের জ্ঞান এবং শেখার উপর সরাসরি ইতিবাচক প্রভাব বিস্তার করে।

আরও পড়ুন - গ্রামের বেকার যুবকরা মুরগী পালন করে আয় করুন অতিরিক্ত (Poultry Farming)

শুকনো ফুল বাগান থেকে অপসারণ করা প্রয়োজন -

যদি বাড়ির বাগানে শুকনো ফুল থাকে তবে তাদের অপসারণ করা প্রয়োজন। শুকনো ফুলের উচ্চতর নেতিবাচক চার্জ থাকে, যা আমাদের চিন্তাভাবনা এবং বোঝার শক্তিকে প্রভাবিত করে। সুতরাং, বাগানে শুকনো ফুল থাকলে তা অপসারণ করা উচিৎ।

শয়নকক্ষে ফুল রাখবেন না -

শয়ন কক্ষের চেয়ে ড্রয়িং রুমে ফুল রাখা বেশি উপকারী। এটির সাহায্যে ঘরে ইতিবাচক শক্তি সঞ্চারিত হয় এবং পরিবেশ মনোরম থাকে।

গোলাপের গাছ কখন শুভ - 

যদি বিবাহিত জীবনে মানসিক চাপ বাড়তে থাকে তবে ঘরে বসে গোলাপ গাছ লাগাতে পারেন। বাস্তুর মতে এই ফুলটি মঙ্গল গ্রহের সাথে সম্পর্কিত যা সরাসরি প্রেম, বিবাহ এবং সম্পদকে প্রভাবিত করে।

আরও পড়ুন - গাঁদা ফুল থেকে তৈরি করুন পশুখাদ্য (Animal Feed)

English Summary: Do you know what flowers are carrying positive energy for your home

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.