আমুল কোম্পানির সাথে ব্যবসা করে উপার্জন করুন অতিরিক্ত অর্থ

Thursday, 11 March 2021 11:15 PM
Amul Store (Image Credit - Google)

Amul Store (Image Credit - Google)

ভারতের বৃহত্তম দুগ্ধ সংস্থা ‘আমুল’ (Amul) লাভজনক ব্যবসা শুরু করার সুযোগ দিচ্ছে। আপনি যদি নতুন পেশা খুঁজছেন অথবা ব্যবসা শুরু (Business Idea) করার কথা ভাবছেন, তবে আমরা আপনাকে এমন একটি ব্যবসায়ের কথা বলতে যাচ্ছি যেখানে থেকে আপনি প্রথম দিন থেকেই ভালো উপার্জন করতে পারবেন।

আমুলের সাথে ব্যবসা করার বড় সুযোগ রয়েছে কারণ তারা রাজ্য জুড়ে ফ্র্যাঞ্চাইজি দিচ্ছে। এই ব্যবসাটি শুরু করার জন্য কেবল অল্প বিনিয়োগের প্রয়োজন। তদুপরি, আমুলের ফ্র্যাঞ্চাইজি গ্রহণ লাভজনক চুক্তি হওয়ায় ক্ষতির সম্ভাবনা খুব কম।

এই ব্যবসাটি শুরু করার জন্য প্রয়োজনীয় অর্থ -

আমুল কোনও রয়্যালটি বা প্রফিট শেয়ার না করে ফ্র্যাঞ্চাইজি দিচ্ছে। আপনি ২ থেকে ৬ লক্ষ টাকা খরচ করে আপনার ব্যবসা শুরু করতে পারেন। ব্যবসায়ের শুরুতে একটি উল্লেখযোগ্য মুনাফা অর্জন করা যায়। একটি ফ্র্যাঞ্চাইজির মাধ্যমে প্রতি মাসে প্রায় ৫ থেকে ১০ লক্ষ টাকা বিক্রি করা যায়। তবে এটি স্থানের উপরও নির্ভর করে।

আমুল দুটি ধরণের ফ্র্যাঞ্চাইজি দিচ্ছে (Franchise types) -

প্রথমটি আমুল আউটলেট, আমুল রেলওয়ে পার্লারের ফ্র্যাঞ্চাইজি বা আমুল কিওস্ক এবং দ্বিতীয়টি আমুল আইসক্রিম স্কুপিং পার্লার। আপনি যদি প্রথমটিতে বিনিয়োগ করতে চান তবে আপনাকে ২ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। একই সাথে, আপনি যদি অন্য কোনও ফ্র্যাঞ্চাইজি নেওয়ার কথা ভাবছেন, তবে আপনাকে ৫ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। এর জন্য ২৫ থেকে ৫০ হাজার টাকা নন-রিফান্ডেবল ব্র্যান্ড সিকিউরিটি হিসাবে দিতে হবে।

আপনি কত কমিশন পাবেন -

আমুল আউটলেট নেওয়ার পরে, সংস্থাটি ন্যূনতম বিক্রয়মূল্যে অর্থাৎ আমুল পণ্যের এমআরপি কমিশন দেয়। এটি মিল্ক পাউচগুলিতে ২.৫ শতাংশ, দুধের পণ্যগুলিতে ১০ শতাংশ এবং আইসক্রিমে ২০ শতাংশ কমিশন পায়। আমুল আইসক্রিম স্কুপিং পার্লারের ফ্র্যাঞ্চাইজিতে আইসক্রিম, শেক, পিজ্জা, স্যান্ডউইচ, হট চকোলেট পানীয়ের উপর ৫০% কমিশন পাওয়া যায়। সংস্থাটি প্রি-প্যাকড আইসক্রিমের উপর ২০ শতাংশ এবং আমুল পণ্যগুলিতে ১০ শতাংশ কমিশন দেয়।

কতটা জায়গা প্রয়োজন -

যদি আপনি একটি আমুল-এর আউটলেট নেন, তবে আপনার ১৫০ বর্গফুট জায়গা থাকতে হবে। তবে আমুল আইসক্রিম পার্লারের ফ্র্যাঞ্চাইজির জন্য কমপক্ষে ৩০০ বর্গফুট জায়গা থাকতে হবে।

আমুল ফ্র্যাঞ্চাইজির জন্য কীভাবে আবেদন করবেন -

আপনি যদি ফ্র্যাঞ্চাইজির জন্য আবেদন করতে চান তবে আপনাকে retail@amul.coop –এ মেইল ​​করতে হবে। এ ছাড়াও  http://amul.com/m/amul-scooping-parlours –এই লিঙ্কে ক্লিক করেও গিয়েও তথ্য পেতে পারেন।

আরও পড়ুন - পাবদা মাছের মিশ্রচাষ কীভাবে করলে লাভজনক হবেন মাছ চাষি, জানালেন হলদিয়ার এফ.ই.ও সুমন কুমার সাহু

English Summary: Earn extra money by doing business with Amul Company

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.