(Post Office Savings Account) পোস্টঅফিসে খুলুন সঞ্চয়ী অ্যাকাউন্ট আর পেয়ে যান সরকারী ভর্তুকির সুবিধা

Saturday, 12 September 2020 07:00 PM
Indian Post office

Indian Post office

পোস্ট অফিসে কি সঞ্চয়ী অ্যাকাউন্টটি রয়েছে আপনার? যদি না থাকে তাহলে এখনই তা তৈরি করুন। কারণ এই অ্যাকাউন্টে এখন আপনি সরকারী ভর্তুকি পেতে পারেন। এর জন্য, আপনাকে কেবল আপনার আধার কার্ডটি আপনার পোস্ট অফিসের সঞ্চয়ী অ্যাকাউন্টে লিঙ্ক করতে হবে। এরপরে সরকারী ভর্তুকি ডিরেক্ট বেনিফিট ট্রান্সফার (ডিবিটি) -এর মাধ্যমে আপনার অ্যাকাউন্টে আসবে। ডাকঘর বিভাগ তার বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে, পোস্ট অফিসের সঞ্চয়ী অ্যাকাউন্টের গ্রাহকরা সরকারী ভর্তুকি নিতে পারবেন। এই জন্য, তাদের আবেদন ফর্ম পূরণ করতে হবে, সাথে তাদের অ্যাকাউন্টটি আধার কার্ডের সাথে লিঙ্ক করতে হবে।

পুরানো গ্রাহকরাও সুবিধা পাবেন -

পোস্ট অফিস পিওএসবি অ্যাকাউন্টে প্রেরণ এবং গ্রহণের ডিবিটি সুবিধা যুক্ত করার আবেদন প্রকাশ করেছে। এর মাধ্যমে অ্যাকাউন্টহোল্ডাররা তাদের আধারের সাথে সঞ্চয়ী অ্যাকাউন্টটি লিঙ্ক করতে পারবেন। যদি অ্যাকাউন্টহোল্ডাররা অফলাইনে লিঙ্ক করতে চান, তবে এর জন্য তারা তাদের আধার তথ্য সংশ্লিষ্ট পোস্ট অফিস শাখায় জমা দিতে পারেন। এপ্রিল মাসে, পাব্লিক প্রবিডেন্ট ফান্ড, ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট ও অন্যান্য ছোট সঞ্চয় প্রকল্পে বিনিয়োগের জন্য সরকার একটি সাধারণ আবেদন পত্র জারি করেছে।

আধার নম্বর লিঙ্ক করা প্রয়োজন -

সুপ্রিম কোর্ট সিদ্ধান্ত জানিয়েছে যে, অ্যাকাউন্টহোল্ডারদের তাদের অ্যাকাউন্টটি আধারের সাথে সংযুক্ত করা প্রয়োজনীয় নয়। তবে এই প্রক্রিয়াটি পেনশন, এলপিজির ভর্তুকির মতো সরকারী ভর্তুকি গ্রহণের জন্য প্রয়োজনীয়।

Image source - Google

Related link - (Kadaknath chicken farming) কড়কনাথ মুরগি চাষ করে আয় করুন লক্ষাধিক

(Kisan Vikas Patra) কিষাণ বিকাশ পত্রে বিনিয়োগ করলে রিটার্ন পাবেন দ্বিগুণ টাকা - ১০০০ টাকা থেকে বিনিয়োগ শুরু

English Summary: Open a savings account at the post office and get the benefit of government subsidy

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.