হোটেল এখন মহাকাশেও?

KJ Staff
KJ Staff

হোটেল হতে চলেছে এখন মহাকাশেও। সেখান থেকে নাকি অতিথিরা দিনে ১৬ বার সূর্যের ওঠানামা দেখতে পারবে এবং বারতি পাওনা হিসেবে পাবে মধ্যাকর্ষণহীন ভাবে ভেসে থাকার সুযোগ। ২০২২ সালের মধ্যেই তৈরি হয়ে যাবে আররা স্টেশন নামক এই বিলাসবহুল হোটেলটি। আমেরিকার মহাকাশ প্রযুক্তিভিত্তিক স্টার্টআপ সংস্থা অরিয়ান স্প্যান এর তরফে জানানো হয়েছে যে চার বছর বাকি থাকলেও হোটেল বুকিং নাকি এখন থেকেই শুরু হয়ে গিয়েছে। ১২ দিনের এই সফরে এক এক দফায় চার জন করে থাকবে এবং দুজন করে উরানকর্মীও থাকবে বলে জানা যায়। সংস্থার প্রতিষ্ঠাতা এবং সি ই ও ফ্রাঙ্ক বাংগারের মতে বিশ্ববাসীকে যথাসম্ভব কম খরচে মহাকাশ ভ্রমন করানোটাই তাদের লক্ষ। আর সেই মত এর মূল্যও আপাতত ঠিক করা হয়ে গিয়েছে ৯০ লক্ষ ডলার যা ভারতীয় মূল্যে ৫৯ কোটি টাকা। তবে যাওয়ার আগে তিন মাসের একটি মহাকাশ অভিযান  কোর্স এর প্রশিক্ষন রেখেছে অরিয়ান সংস্থাটি। সংস্থাটির মতে বিলাসবহুল এই হোটেলটিতে থাকবে দ্রুতগতির ইন্টারনেট ব্যাবস্থা বিনামূল্যে যাতে সহজেই আপনি পৃথিবীতে থাকা প্রিয়জনের সাথে কথা বলতে পারেন। ২০০১ থেকে ২০০৯ সালের মধ্যেয় অবশ্য ৭ জন ঘুরেও বেরিয়েছেন ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনে তবে তাতে এক একজনের ২ থেকে ৪ কোটি ডলার পর্যন্ত খরচ হয়,সেই হিসেবে ১২ দিনের এই ঘোষিত প্যাকেজ পূর্বের তুলনায় বেশ সস্তা।

- জয়তী দে

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters