(Business idea) বাড়ি বসে কম বিনিয়োগে শুরু করুন এই ব্যবসা আর উপার্জন করুন অতিরিক্ত অর্থ

Wednesday, 30 September 2020 08:25 PM
Small investment business

Small investment business

আপনি কি ব্যবসা শুরুর পরিকল্পনা করছেন? কিন্তু পুঁজি তেমন নেই বলে পিছিয়ে যাচ্ছেন? তাহলে এই প্রতিবেদন আপনারই জন্য৷ স্বল্প পুঁজি বিনিয়োগে যেমন বিভিন্ন রকমের ব্যবসা করা যায়, তেমনই বিনিয়োগ ছাড়াও বেশ কিছু ব্যবসার বিকল্প (Zero Investment Business Ideas) রয়েছে৷ শূন্য বিনিয়োগে ব্যবসা সম্ভব কি না তা নিয়ে অনেকের মনেই প্রশ্ন উঠতে পারে৷ কিন্তু বাড়িতে বসে এমন কয়েকটি কাজে নিযুক্ত করা যায় নিজেকে যেখানে উপার্জন-লাভ দুটোই সম্ভব, আবার বিনিয়োগও তেমন কিছু করতে হয় না৷এমন পরিস্থিতিতে আমরা আপনার জন্য কিছু নতুন ব্যবসায়িক ধারণা নিয়ে এসেছি, যা আপনি সহজেই শুরু করতে পারেন এবং ভাল লাভ অর্জন করতে পারেন।

ডিসপোজেবল ডিনারওয়্যার ব্যবসা -

এই ব্যবসায়, নিষ্পত্তিযোগ্য পাত্রগুলি অর্থাৎ কাগজ এবং প্লাস্টিকের কাপ, প্লেট এবং চামচ ইত্যাদি তৈরি করা হয়। আজকের সময়ে, এই ব্যবসাটি খুব দ্রুত এগিয়ে চলেছে, কারণ কাগজ এবং প্লাস্টিকের তৈরি কাগজ প্লেটগুলি ছোট বড় প্রতিটি অনুষ্ঠানে ব্যবহৃত হয়। সুতরাং, আপনি এই ব্যবসা থেকে ভাল অর্থ উপার্জন করতে পারেন।

কোয়েল্ট গদি এবং বালিশ তৈরির ব্যবসা -

শীতের মরসুমে, তোষক, গদি এবং বালিশ তৈরি করা একটি ভালো ব্যবসা। এই ব্যবসায় খুব বেশি বিনিয়োগ করার দরকার নেই, কারণ এতে আপনি মানুষের পুরানো পোশাক দিয়েই তোষক, গদি, কম্বল এবং বালিশ তৈরি করতে পারেন। এটি আপনার উপার্জনকেও উন্নত করবে। আপনি একটি ছোট স্তরে এই ব্যবসা শুরু করতে পারেন।

লন্ড্রি ব্যবসা -

আজকাল কাপড় ধোয়া, শুকানো ও ইস্ত্রি অর্থাৎ পরিষ্কার কোনও বড় ব্যবসায়ের চেয়ে কম নয়। আজকের সময়ে, বড় বড় শহরের লোকেরা নিজেরা নিজেদের ঘরের জামাকাপড় ধোয়ার মতো পর্যাপ্ত সময় পান না, তাই তারা তাদের কাপড় লন্ড্রিতে পাঠান। এমন পরিস্থিতিতে আপনি একটি লন্ড্রি ব্যবসা শুরু করতে পারেন।

যে কোন জায়গা থেকে এই ব্যবসা থেকে আপনি সহজেই অতিরিক্ত অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। 

Image source - Google

Related link - (Pollution Testing Center) ধোঁয়া পরীক্ষা কেন্দ্র – এই ব্যবসা থেকে মাসে আয় করুন ৬০০০০ টাকা, এই পদ্ধতিতে আবেদন করুন

English Summary: Start this business at home with less investment and earn extra money

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.