ভারতীয় দলে সুযোগ পাওয়ার জন্য ধোনির উচিত ডোমেস্টিক ক্রিকেট খেলা – মহিন্দর অমরনাথ

Thursday, 13 December 2018 04:41 PM
মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি

ভারতের প্রাক্তণ অলরাউন্ডার এবং নির্বাচক মহিন্দর অমরনাথ মনে করেন, জাতীয় দলের নির্বাচক হিসেবে যোগ্য হতে হলে এম এস ধোনি এবং অন্যান্য সিনিয়র খেলোয়াড়দের অবশ্যই ঘরোয়া ক্রিকেট খেলতে হবে। সম্প্রতি টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়ার পর এবং অনেক দিন আগে টেস্ট থেকে অবসর গ্রহণের পর ধোনির হাতে এখন শুধু ODI ক্রিকেটই রয়েছে।

সময় থাকা সত্ত্বেও, প্রাক্তণ অধিনায়ক কিন্তু এই বছর 50 ওভারের বিজয় হাজারে ট্রফি খেলেননি এবং আগামী মাসে অস্ট্রেলিয়ার তিন ম্যাচের সিরিজে খেলতে যাবেন কোনো অনুশীলন ছাড়াই।

"প্রত্যেকটি ব্যক্তি আলাদা রকম হয় তবে একটা জিনিস আমি সবসময় বিশ্বাস করি যে, যদি আপনি ভারতের জন্য খেলতে চান তবে আপনাকে আপনার রাজ্যের জন্যও খেলতে হবে। আমি মনে করি তাদের (বিসিসিআই) এই নীতিটি পুরোপুরি পরিবর্তন করতে হবে। অনেক সিনিয়র খেলোয়াড় ডোমেস্টিক ক্রিকেট খেলেন না," আইসিসির সহযোগিতায় রয়্যাল স্ট্যাগের আয়োজিত এক অনুষ্ঠানে অমরনাথ পিটিআই কে বললেন। কিংবদন্তী ব্যাটসম্যান সুনীল গাভাস্কারও একই প্রস্তাব দিয়েছেন।

"বিসিসিআই-এর একটি যোগ্যতা নির্বাচনের মানদণ্ড তৈরী করা উচিত। কেবলমাত্র কয়েকটি গেম নয়, আপনি যদি ভারতের জন্য না খেলেন তবে ডোমেস্টিক ক্রিকেটে আপনাকে অনবরত খেলতে হবে এবং শুধুমাত্র ইন্ডিয়ার টিম সিলেকশন এর আগে খেললে চলবে না। তখনই আপনি বিচার করতে পারবেন যে খেলোয়াড়টি কতটা ভাল খেলছে। আপনি যা যা অর্জন করেছেন সবই এখন অতীত। খেলায় বর্তমান ফর্মটি গুরুত্বপূর্ণ, " 1983 সালে ভারতের বিশ্বকাপ জয়ী নায়ক বলছিলেন।

"যদি আপনি একটি ফর্ম্যাটে খেলে থাকেন, টিম সিলেকশনের আগে আপনার উচিত সমস্ত রকম ফর্ম্যাটে ডোমেস্টিক ক্রিকেট খেলা, প্রাক্তণ নির্বাচক যোগ করেন।

- অভিষেক চক্রবর্তী(abhishek@krishijagran.com) 

Share your comments



Krishi Jagran Bengali Magazine Subscription Subscribe Online

Download Krishi Jagran Mobile App

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.