বাড়িতে বসে শুরু করুন এই ব্যবসা আর উপার্জন করুন অতিরিক্ত মুনাফা

Monday, 20 July 2020 09:30 AM

আজকাল, এমন অনেক ব্যবসা রয়েছে যা বাড়ি থেকে সহজেই শুরু করা যায়। এর জন্য কোন খরচ হয় না বা বাইরে কোথাও যেতে হয় না। আজ আমরা বিনিয়োগ ছাড়া এই ধরণের কিছু অনলাইন ব্যবসায়িক ধারণা সম্পর্কে বলতে চলেছি, যা ইন্টারনেটের সহায়তায় শুরু করা যেতে পারে। গ্রাম এবং শহর উভয়ের স্থানের মানুষেরাই এই ব্যবসা শুরু করতে পারে।

ব্লগিং -

আপনি যদি লিখতে পছন্দ করেন এবং লেখায় যদি পারদর্শী হয়ে থাকেন, তবে আপনি সহজে ঘরে বসে অর্থ উপার্জন করতে পারেন। এতে আপনার নিজের ওয়েবসাইট বা অন্য কারও ওয়েবসাইটের জন্য আপনাকে একটি ব্লগ লিখতে হবে। এই ব্লগটি যত বেশি লোক পড়বে আপনি তত বেশি লাভ করবেন। এই ব্যবসা থেকে আপনি প্রতি মাসে হাজার হাজার টাকা উপার্জন করতে পারেন অনায়াসেই।

ডেটা এন্ট্রি ব্যবসায়

এই ব্যবসায়, কিছু নথির ডেটা ডিজিটাল আকারে রূপান্তর করতে হয়। এই কাজটি বাড়ি থেকে সহজেই করা যায়। এটি থেকে আপনি প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা উপার্জন করতে পারবেন। আপনি যদি এই কাজে বিশেষজ্ঞ হন তবে আপনি নিজের একটি সংস্থাও খুলতে পারেন।

হোটেল বুকিং ব্যবসা

আজকাল, অনেকগুলি ওয়েবসাইট রয়েছে যা হোটেল বুকিং করে। আপনি যদি এই জাতীয় ওয়েবসাইট তৈরি করে মানুষের জন্য হোটেল বুক করার সুবিধাও দেন, তবে আপনি এ থেকে খুব ভাল লাভ পেতে পারেন।

সম্পাদনা ও প্রুফ রিডিং -

আপনি কি বই পড়তে ভালবাসেন? তাহলে এই ব্যবসাটি আপনার জন্য আদর্শ। আপনার যদি ছোট্ট ভুলগুলি সহজেই ধরার অভ্যাস থাকে, তবে আপনি সহজেই এই ব্যবসাটি করতে পারেন। এতে, বই বা ওয়েবসাইটে লিখিত তথ্যগুলিতে সম্পাদনা এবং প্রুফ রিডিং করতে হবে, অর্থাৎ ডেটাতে ছোট ছোট ভুল সংশোধন করতে হবে।

English Summary: Want to earn extra profit ? Then start this business at home


Krishi Jagran Bengali Magazine Subscription Subscribe Online

Download Krishi Jagran Mobile App

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.