MFOI 2024 Road Show

দু’তিন দিনেই আবহাওয়ায় ব্যাপক পরিবর্তন! হবে তুমুল বৃষ্টি

বহু প্রতীক্ষার পর অবশেষে বঙ্গে ঢুকেছে বর্ষা। টানা ৬ দিন ধরে একই অবস্থানে থাকার পর অবশেষে সক্রিয় হয়েছে মৌসুমি বায়ু।

Rupali Das
Rupali Das
দু’তিন দিনেই আবহাওয়ায় ব্যাপক পরিবর্তন! হবে তুমুল বৃষ্টি

বহু প্রতীক্ষার পর অবশেষে বঙ্গে ঢুকেছে বর্ষা। টানা ৬ দিন ধরে একই অবস্থানে থাকার পর অবশেষে সক্রিয় হয়েছে মৌসুমি বায়ু। যার জেরে ২০ জুন কলকাতা এবং দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় শুরু হয়েছে বর্ষার বৃষ্টি। শুধু তাই নয় আগামী দু দিন আবহাওয়ায় হবে আমূল পরিবর্তন এবং ঝেঁপে বৃষ্টি হওয়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়।

উত্তরবঙ্গেও রয়েছে একই সতর্কতা। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের ৪টি জেলায়। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং , জেলায় ঝাঁপিয়ে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পাশাপাশি পাহাড়ের পার্বত্য এলাকায় প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্লাবনের আশঙ্কা রয়েছে বলেও জানিয়েছে হাওয়া অফিস। এদিকে মালদা, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরেও প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আগামী দু দিনের মধ্যেই মৌসুমি বায়ু ঢোকার পূর্বাভাস। তার জেরেই দক্ষিণবঙ্গের চার জেলায় চলবে প্রাক বর্ষার বৃষ্টি। বৃহস্পতি ও শুক্রবার ব্যাপক বৃষ্টির সম্ভাবনা কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গে। বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া ও পূর্ব বর্ধমান এই চার জেলায় আগামী ৪ দিন আকাশ  থাকবে মেঘলা। রয়েছে প্রবল বৃষ্টির সম্ভাবনাও।

আরও পড়ুনঃ  চাষ করুন এই জাতের লাউ! বদলে যাবে ভাগ্য

মধ্যপ্রদেশ, ঝাড়খণ্ড, পূর্ব রাজস্থান, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম এবং ত্রিপুরা, তেলেঙ্গানা, তামিলনাড়ু, পুদুচেরি এই সমস্ত রাজ্যেও রয়েছে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা। ছত্তিশগড়ের বিভিন্ন জায়গায় গরম হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। পশ্চিমমধ্য এবং দক্ষিণ-পশ্চিম-আরব সাগরের উপর থেকে 45-55 কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া, কেরালা-কর্নাটক উপকূল বরাবর এবং এর বাইরে, লাক্ষাদ্বীপ এলাকা, দক্ষিণ-পশ্চিম এবং তৎসংলগ্ন দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর, মান্নার উপসাগরে প্রতি 65 কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হওয়ার সম্ভাবনা রয়েছে

আরও পড়ুনঃ  জাতীয় রোজগার মেলায় ৭০ হাজার নিয়োগপত্র দিলেন প্রধানমন্ত্রী

Published On: 21 June 2023, 05:38 PM English Summary: A big change in the weather in two or three days! It will rain heavily

Like this article?

Hey! I am Rupali Das. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters