MFOI 2024 Road Show

জাতীয় রোজগার মেলায় ৭০ হাজার নিয়োগপত্র দিলেন প্রধানমন্ত্রী

বিভিন্ন সরকারি দফতর এবং সংস্থায় নতুন নিয়োগপ্রাপ্তদের প্রায় ৭০ হাজার নিয়োগপত্র বিতরণ করলেন প্রধানমন্ত্রী।

Rupali Das
Rupali Das
জাতীয় রোজগার মেলায় ৭০ হাজার নিয়োগপত্র দিলেন প্রধানমন্ত্রী

বিভিন্ন সরকারি দফতর এবং সংস্থায় নতুন নিয়োগপ্রাপ্তদের প্রায় ৭০ হাজার নিয়োগপত্র বিতরণ করলেন প্রধানমন্ত্রী। ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় রোজগার মেলায় ভাষণ দেন নরেন্দ্র মোদী। সারাদেশ থেকে নির্বাচিত নিয়োগপ্রাপ্তরা আর্থিক পরিষেবা বিভাগ, ডাক বিভাগ, স্কুল শিক্ষা বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, রাজস্ব বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সহ বিভিন্ন বিভাগে যোগদান করেন প্রাপকরা। প্রধানমন্ত্রীর ভাষণে দেশের ৪৩টি স্থান মেলার সঙ্গে যুক্ত ছিল।

প্রধানমন্ত্রী বলেন, “ আজ এই মেলায় ৭০ হাজার নিয়োগপত্র দিয়ে নতুন ভারতের সুচনা হয়েছে। বিজেপি এবং এনডিএ প্রায়ই এই মেলার আয়োজন করছে। যারা সরকারি চাকরিতে যোগদান করছেন তাঁদের জন্য এটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ মুহূর্ত কারন তাঁরাই আগামী ২৫ বছরে ভারতকে নতুন রূপ দেওয়ার সুযোগ পাবে।“ পাশাপাশি এই অনুষ্ঠানে নতুন নিয়োগপ্রাপ্তদের এবং তাদের পরিবারের সদস্যদের অভিনন্দন জানান। 

আরও পড়ুনঃ  ৭৫ পয়সার ঘাস চাষ থেকে আয় লাখ টাকা!

প্রধানমন্ত্রী অর্থনীতিতে কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থানের সুযোগের কথা বলেন। তিনি উল্লেখ করেন মুদ্রা স্কিম, স্টার্টআপ ইন্ডিয়া, স্ট্যান্ড আপ ইন্ডিয়ার কথা। তিনি বলেন বর্তমানে তরুন- তরুণীরা কর্মসংস্থানের সৃষ্টি করছে। SSC, UPSC, এবং RRB-এর মতো প্রতিষ্ঠানগুলি নতুন সিস্টেমের সাথে আরও চাকরি প্রদান করছে। এসব প্রতিষ্ঠান নিয়োগ প্রক্রিয়াকে সহজ, স্বচ্ছ ও সহজ করার ওপর জোর দিচ্ছে। 

আরও পড়ুনঃ  চড়া দামে বিক্রি হয় মহুয়ার তেল! আয়ের নব দিশা

প্রধানমন্ত্রী বলেন আগের তুলনায় ভারত এখন  স্থিতিশীল, নিরাপদ, এবং শক্তিশালী দেশ। তিনি উল্লেখ করেন, ““আজ, ভারত তার রাজনৈতিক স্থিতিশীলতার জন্য পরিচিত যার মানে আজকের বিশ্বে অনেক কিছু। আজ, ভারত সরকার একটি সিদ্ধান্তমূলক সরকার হিসাবে স্বীকৃত। আজ, সরকার তার প্রগতিশীল অর্থনৈতিক ও সামাজিক সিদ্ধান্তের জন্য পরিচিত”।

Published On: 13 June 2023, 04:44 PM English Summary: Prime Minister gave 70,000 employment letters at the National Income Fair

Like this article?

Hey! I am Rupali Das. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters