(Todays weather) সপ্তাহ শেষে রাজ্যে শীতের আমেজ, বৃষ্টিপাত ৮ জেলায়

Saturday, 21 November 2020 12:08 PM
Morning fog

Morning fog

সকাল থেকেই দক্ষিণের আকাশ রয়েছে মেঘলা। আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, আজ দক্ষিণবঙ্গের ৮ টি জেলায় হালকা পরিমাণে বৃষ্টির সম্ভবনা রয়েছে। মাসের প্রথম দিকে আবহাওয়া পারদ বেশ কিছুটা নিচের দিকে থাকায় রাজ্যবাসী শীতের অপেক্ষায় ছিলেন কিন্তু এখন ঠাণ্ডার লেশ মাত্রও অনুভূত হচ্ছে না। তবে আশা করা হচ্ছে, এই বৃষ্টির আবহ কাটলেই পারদ আবার নিম্নগামী হবে।

আজকের তাপমাত্রা -

আজ সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াস, বাতাসে আর্দ্রতার পরিমাণ ৭১ শতাংশ।

৮ জেলায় বৃষ্টিপাত

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং হাওড়ায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

সপ্তাহের শেষ থেকেই শীতের আমেজ –

ভোররাত থেকেই রাজ্যের কোথাও কোথাও বৃষ্টিপাত হয়েছে। এখন বৃষ্টিপাত বন্ধ হলেও আকাশ মেঘলাই রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামীকাল অর্থাৎ রবিবার থেকেই পারদ ৫ ডিগ্রী পর্যন্ত নামতে পারে। পশ্চিমী ঝঞ্ঝা এবং উত্তরে হাওয়ার মিশেলে সপ্তাহের শেষ থেকেই রাজ্যবাসী শীতের আমেজ উপলব্ধি করতে পারবেন বলে মনে করা হচ্ছে।

বিগত ২৪ ঘন্টায় আবহাওয়ার গতিবিধি -

বিগত ২৪ ঘন্টায় পূর্ব মধ্য প্রদেশ, বিদর্ভ এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু জায়গায় ঝোড়ো বাতাসের সাথে বৃষ্টিপাত সংঘটিত হয়েছে। কেরল, তামিলনাড়ু ও পুডুচেরিতে বিভিন্ন জায়গায় হালকা বৃষ্টিপাত হয়েছে। ঝাড়খণ্ড ও মারাঠওয়াদায় এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের কয়েকটি জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত পরিলক্ষিত করা গেছে। জম্মু ও কাশ্মীরের উপরের অংশে তুষারপাত ঘটেছে।

Image source - Google

Related link - (Today’s weather report) গতিপথ পরিবর্তন নিম্নচাপের – নেই ভারী বৃষ্টির আশঙ্কা শক্তি হারিয়ে ক্রমশ দুর্বল নিম্নচাপ

English Summary: At the end of the week, winter in the state, rainfall in 8 districts

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.