(Weather forecast) নিম্নচাপের প্রভাবে দক্ষিণের এই ৭ টি জেলায় অব্যাহত ভারী বৃষ্টিপাত

Tuesday, 15 September 2020 02:34 PM
Thunderstorm

Thunderstorm

আইএমডি থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গেছে যে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে রয়েছে ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্তের কারণে বঙ্গোপসাগর থেকে রাজ্যে ঢুকছে প্রচুর জলীয় বাষ্প। এর প্রভাবে চলবে ব্যাপক বৃষ্টিপাত। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে রয়েছে ভারী বর্ষণের সম্ভবনা।

আজকের আবহাওয়া -

আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। সকাল থেকে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকলেও কিছু সময় পর থেকে তা কেটে গেছে। আজ সকাল থেকেই শুরু হয়েছে হালকা বৃষ্টিপাত। বেলা বাড়ার সাথে সাথে হাওড়া ও হুগলী সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় কোথাও কোথাও ভারী বর্ষণও শুরু হয়েছে। আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, আজ সারা দিনে বেশ কয়েকটি এলাকায় বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে।

উত্তরে বৃষ্টিপাত -

রাজ্যের দক্ষিণে বৃষ্টিপাত শুরু হয়ে গেলেও তা উত্তরের তুলনায় অনেক কম। নিম্নচাপের প্রভাবে উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আইএমডি, জারি করেছে ইয়েলো অ্যালার্ট। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার- এই পাঁচটি জেলায় ব্যাপক হারে বৃষ্টিপাত চলছে।

আসন্ন ২৪ ঘন্টা ব্যাপী মরসুমের পূর্বাভাস -

আগামী ২৪ ঘন্টায় দক্ষিণ উপকূলীয় অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা, উত্তর অভ্যন্তর কর্ণাটক, উপ-হিমালয় পশ্চিমবঙ্গ, সিকিম, আসাম এবং মেঘালয় জুড়ে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণ কোঙ্কন গোয়া, উপকূলীয় কর্ণাটক, পূর্ব ও উত্তর-পূর্ব বিহার, বিদর্ভ, মারাঠওয়াদা, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং অরুণাচল প্রদেশেও কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। কেরল, তামিলনাড়ু, রায়ালসীমা, মধ্য প্রদেশ, গুজরাট, ছত্তিশগড়, ওড়িশা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং পূর্ব উত্তর প্রদেশে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। উত্তর ভারতে উত্তরাখণ্ড বাদে অন্য সমস্ত রাজ্যে বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরাখণ্ডে, দু'এক জায়গায় বৃষ্টি হতে পারে।

Image source - Google

Related link - (Weather forecast) ঘূর্ণাবর্তের কারণে ২৪ ঘন্টার মধ্যে প্রবল বর্ষণ এই রাজ্যগুলিতে

English Summary: Continuous heavy rainfall in these 6 southern districts due to low pressure

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.