Weather forecast - কলকাতা সহ দক্ষিণের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস, আইএমডি জারি করল ইয়েলো অ্যালার্ট

Wednesday, 05 August 2020 07:43 AM
Rainfall

Rainfall

ভারত আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস অনুসারে, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ উপকূলের কাছে উত্তর বঙ্গোপসাগরে রয়েছে নিম্নচাপ। ফলে আজও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আইএমডি। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে, তাদের জন্য রয়েছে সতর্কতা।

রাজ্যে বৃষ্টিপাতের অঞ্চল (Rainfall areas in the state) -

দুদিন ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস থাকলেও আজ সকাল থেকেই আকাশ রৌদ্রোজ্জ্বল। তবে কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, হাওড়া, হুগলী সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে। আগামীকাল থেকে বৃষ্টির জেরে আর্দ্রতাজনিত অস্বস্তি অনেকটাই কমেছে। আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, আগামীকাল থেকে কমবে দক্ষিণে বৃষ্টিপাত। আজকের তাপমাত্রা রয়েছে সর্বোচ্চ ৩১ ডিগ্রী এবং সর্বনিম্ন ২৭ ডিগ্রী সেন্টিগ্রেড।

আগামী ২৪ ঘন্টায় বৃষ্টিপাতের সম্ভবনাময় অন্যান্য স্থান -

কোঙ্কন, গোয়া, গুজরাট, ওড়িশা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ডের কয়েকটি জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত সম্ভব। উপকূলীয় কর্ণাটক, কেরল, মধ্য মহারাষ্ট্র, দক্ষিণ ছত্তিশগড়, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উপ-হিমালয় পশ্চিমবঙ্গ, সিকিম, উত্তর-পূর্ব ভারত, উপকূলীয় অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা, মধ্য প্রদেশ, দক্ষিণ-পূর্ব রাজস্থান, উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ, পূর্ব উত্তর প্রদেশ এবং বিহারের কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি, উত্তর রাজস্থান এবং পশ্চিম উত্তর প্রদেশের কিছু স্থানেও বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।

Image source - Google

Related link - (Fish farming in the Sundarban) আমফান ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত সুন্দরবনে মাছ চাষের পুনুরুজ্জীবনের একটি রূপরেখা

(Get a pension of Rs 36,000/-) মোদী সরকারের সহায়তায় এখন আপনিও পাবেন বছরে ৩৬০০০ টাকার পেনশন, আবেদন করুন এই পদ্ধতিতে

English Summary: Heavy rain forecast for southern districts including Kolkata, IMD issued yellow alert

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.