(WB Job Vacancy) ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপাল সার্ভিস কমিশন সার্জেন্ট পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করল রাজ্য সরকার

KJ Staff
KJ Staff
West Bengal Municipal Service Commission, Job Post, 2020
West Bengal Municipal Service Commission, Job Post, 2020

দেশে নভেল করোনা ভাইরাসের সংক্রমণ এখনও বেড়েই চলেছে, জারি রয়েছে কন্টেনমেন্ট জোনে লকডাউন। আনলকিং সিস্টেম শুরু হলেও সংক্রমণের মাত্রা বেশী থাকায় সতর্কতা অবলম্বন একান্ত আবশ্যক। এই সংকটজনক পরিস্থিতিতে বহু মানুষ হারিয়েছেন তাদের জীবিকা, অর্থনৈতিক অবস্থার হাল ফেরাতে সচেষ্ট সরকার। সমসাময়িক অবস্থার পরিপ্রেক্ষিতে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার পূর্বেই ঘোষণা করেছিলেন যে, রাজ্যে কর্মসংস্থান সৃষ্টি করে অর্থনৈতিক অবস্থা কিছুটা হলেও পুনরুদ্ধারের চেষ্টা করা হবে। প্রতিশ্রুতি অনুযায়ী, মিউনিসিপাল সার্ভিস কমিশন সার্জেন্ট পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করল রাজ্য সরকার।

সার্জেন্ট পদে নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের দ্রুত আবেদনের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আবেদনের অন্তিম সময়সীমা ৩১ শে আগস্ট, ২০২০।

শূন্য পদ –

ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপাল সার্ভিস কমিশন সার্জেন্ট পদে, মোট শূন্যপদ রয়েছে - ১৫ টি।

শিক্ষাগত যোগ্যতা (Eligibility)-

আবেদনকারী/প্রার্থীর ন্যূনতম যোগ্যতা হতে হবে উচ্চ মাধ্যমিক পাশ।  

বয়স সীমা -

১৮ বছর থেকে ৩৯ বছর। তবে তফসিলি জাতি উপজাতিদের ক্ষেত্রে নিয়ম মাফিক তা কিছুটা বেশী, বয়সের ক্ষেত্রে রয়েছে ছাড়।

শারীরিক মাপ-

পুরুষ- উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৭ হতে হবে, ছাতি - ৩৪ ইঞ্চি। 

এই নিয়োগ হবে কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনের অধীনে। বিশদ তথ্যের জন্য লগ ইন করুন https://www.kmcgov.in/KMCPortal/jsp/KMCPortalHome1.jsp

এই পদের জন্য পুরুষ এবং মহিলা উভয়েই আবেদন করতে পারবেন।

আবেদন ফি (Application Fee)-

আবেদনকারীকে আবেদন ফি বাবদ ২২০ টাকা দিতে হবে। তবে তফসিলি জাতি, উপজাতি এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের জন্য এই ফি বাবদ মূল্য ধার্য হয়েছে ৭০ টাকা। আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

নিয়োগ সংক্রান্ত পরীক্ষা ও বিস্তারিত তথ্য জানতে https://www.dailyrecruitment.in/west-bengal-mscwb-recruitment/ এই ওয়েবসাইটে ক্লিক করন। তারিখ, সময় এবং পরীক্ষা ও ইন্টারভিউয়ের দিন পরে জানানো হবে বলে ঘোষণা করা হয়েছে।  

Image Source - Google

Related Link - PM KISAN পিএম কিষাণ যোজনার ষষ্ঠ কিস্তি পাবেন ১ লা আগস্ট থেকে, আপনার নাম রয়েছে তো এতে? এখনই নিবন্ধন করুন/স্থিতি পরীক্ষা করুন এই পদ্ধতিতে

বাড়িতে বসে কাজ করে উপার্জন করতে চান? ১০ হাজারেরও কম টাকায় শুরু করুন এই ব্যবসা (Business Idea), উপার্জন হবে প্রচুর

(PM Kisan Yojana) পিএম কিষাণ যোজনার অর্থ কি আপনার অ্যাকাউন্টে এসেছে? অথবা নিজের নামের স্ট্যাটাস চেক করতে চান? সমস্ত সমস্যার সমাধান পেতে ফোন করুন এই নম্বরে

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters