বর্ষা বিদায় নিলেও কালীপূজোয় ভিলেন সেই বৃষ্টি

KJ Staff
KJ Staff

কৃষিজাগরন ডেস্কঃ  আবহাওয়া দফতর সুত্রে খবর বাংলা থেকে বর্ষা বিদায় নিলেও শনিবার সন্ধের সময় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হয়েছে কলকাতা শহরে। আগামী কয়েকদিন কলকাতা- সহ রাজ্যের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা রয়েছে বলেই জানিয়েছে হাওয়া অফিস। আর বর্ষা বিদায়ের পরেও এই বৃষ্টির নেপথ্যে ঘূর্ণাবর্ত। ক্রমশই ঘনীভূত হচ্ছে ঘূর্ণাবর্ত। এর জেরেই আগামী সপ্তাহে ফের একবার হাওয়া বদলের ইঙ্গিত রয়েছে।

আজ কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। গুমোট গরমে অস্বস্তিও বাড়বে। ঘর্মাক্ত পরিস্থিতির জেরে বেগ পেতে হবে শহরবাসীকে। পাশাপাশি সামান্য বাড়বে দিন ও রাতের তাপমাত্রা। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ থাকবে ৮২ শতাংশ।

আরও পড়ুনঃ Today Kolkata Weather: বিদায়ের আগে ঝড়ো ব্যাটিং,বঙ্গ থেকে বিদায় নিতে চলেছে বর্ষা

আজকের আবহাওয়া কেমন থাকবে ?

সর্বোচ্চ তাপমাত্রা : ৩৩.৬° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৬° সেলসিয়াস
আর্দ্রতা : ৮২%

আরও পড়ুনঃ বাঙালীর শ্রেষ্ট উৎসবে ভিলেন সেই বৃষ্টি

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর এবং কলকাতার কোথাও কোথাও সামান্য বৃষ্টি হতে পারে। অন্তত তেমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তরের আধিকারিকরা। অন‌্যান‌্যবার দুর্গাপুজোর পরই শীত-শীত ভাব থাকে। কিন্তু এবার লক্ষ্মীপুজো পার করে কালীপুজো এলেও সে সম্ভবনা আপাতত নেই। বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের কারণে দুর্গাপুজোয় প্রায় প্রতি দিনই বৃষ্টি হয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে পুজোর পরেও ভিজেছে কলকাতা ও দক্ষিণবঙ্গের একাংশ। কিন্তু সেই বৃষ্টির দাপট এ বছরের মতো কমতে চলেছে বলেই জানাচ্ছেন আবহবিদরা।

বর্ষা বিদায়ের সন্ধিক্ষণে দাঁড়িয়ে বাংলা। যদিও এর মাঝেই আগামী দুদিন কলকতা সহ দক্ষিণের একাধিক স্থানে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। একই সঙ্গে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা নিয়ন্ত্রণে থাকবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।

Published On: 16 October 2022, 10:50 AM English Summary: Even though the monsoons have departed, the rains are the villains of Kali Puja

Like this article?

Hey! I am KJ Staff . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters