MFOI 2024 Road Show

অবশেষে মিলবে স্বস্তি! ঝমঝমিয়ে বৃষ্টি নামবে এই আট জেলায়

তীব্র গরমে নাজেহাল বঙ্গবাসী। কালবৈশাখী এখন যেন অতীত। তীব্র তাপপ্রবাহে এখন গলদঘর্ম অবস্থা শহরবাসীর।কিন্তু এরই মাঝে স্বস্তির খবর দিল হাওয়া অফিস

KJ Staff
KJ Staff

তীব্র গরমে নাজেহাল বঙ্গবাসী। কালবৈশাখী এখন যেন অতীত। তীব্র তাপপ্রবাহে এখন গলদঘর্ম অবস্থা শহরবাসীর।কিন্তু এরই মাঝে স্বস্তির খবর দিল হাওয়া অফিস।আজ বুধবার হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে কলকাতা সহ দক্ষিনবঙ্গের বেশ কিছু জেলায়।তবে ২ জুন থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলা তাপপ্রবাহের কবলে পড়তে চলেছে।

কয়েকদিন আগেই ঝড়-বৃষ্টিতে স্বস্তির পরিবেশ তৈরি হয়েছিল। কিন্তু সেই পরিবেশ বেশিদিন স্থায়ি হল না। তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে ভ্যাপসা গরমের কারণে নাজেহাল অবস্থা বঙ্গবাসীর। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৮ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াস।গতকাল শহরের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি ছিল।

আরও পড়ুনঃ স্বস্তির নিশ্বাস! ঝেঁপে বৃষ্টি বঙ্গে, জানাল হাওয়া অফিস

সুত্রের খবর, বুধবার বজ্রপাত সহ বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিন মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান এবং পুরুলিয়ায়।

আরও পড়ুনঃ আজ থেকেই বাড়বে বৃষ্টি! আশঙ্কা দুর্যোগের

এই মুহূর্তে টানা গরমে কার্যত নাজেহাল পশ্চিমবঙ্গের সাধারন মানুষ।বেশ কিছু জেলা, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমানের মতো পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে ৪০ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছে তাপমাত্রার পারদ।লু বইছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।এমন পরিস্থিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা কিছুটা হলেও স্বস্তি দেবে বঙ্গবাসীকে।

Published On: 31 May 2023, 12:48 PM English Summary: Finally get relief! Sparkling rain in these eight districts

Like this article?

Hey! I am KJ Staff . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters