সপ্তাহান্তে আবারও রাজ্য জুড়ে ভারী বৃষ্টিপাত

Friday, 04 September 2020 04:05 PM

সপ্তাহ জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে রাজ্যের একাধিক জায়গায়। আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, এই সপ্তাহের শেষেও রাজ্যে প্রবল বৃষ্টিপাত হতে চলেছে।  

উত্তরবঙ্গে বৃষ্টিপাত -                                      

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বর্ষণের আশঙ্কা করা হচ্ছে। আগামীকাল থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরের জেলাগুলিতে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার–এই চার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত –

শুধু উত্তরবঙ্গেই নয়, হুগলী, মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুর সহ দক্ষিণের বেশ কয়েকটি জায়গায় বিচ্ছিন্ন বৃষ্টিপাত লক্ষ্য করা গেছে বিগতকাল, আজও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজ বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। মুর্শিদাবাদ, দুই বর্ধমান, বীরভূম, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই মেদিনীপুর সহ বেশ কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ সকাল থেকেই আকাশ রয়েছে মেঘলা, বেড়েছে গরম ও আর্দ্রতা জনিত অস্বস্তি। আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রী ও সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রী। এদিকে বাতাসে বৃদ্ধি পেয়েছে আপেক্ষিক আর্দ্রতা, আজ বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ – ৭৭ শতাংশ।

আসন্ন ২৪ ঘন্টায় আসন্ন বৃষ্টিপাতের অঞ্চল -

হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পূর্ব রাজস্থান, পশ্চিম মধ্য প্রদেশ, দক্ষিণ কোঙ্কন গোয়া, কর্ণাটক, তামিলনাড়ু এবং কেরালার কিছু অংশ এবং লাক্ষাদ্বীপে আগামী ২৪ ঘন্টায় মাঝারি পরিমাণ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। জম্মু ও কাশ্মীর, পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি-এনসিআর, রাজস্থান, উত্তর প্রদেশ এবং পূর্ব মধ্য প্রদেশের কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

English Summary: Heavy rains across the state again over the weekend

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.