তীব্র শৈত্যপ্রবাহ রাজ্যে, ক্রমশ নামছে তাপমাত্রার পারদ (Weather forecast)

Friday, 18 December 2020 09:24 AM
Morning climate

Morning climate

আইএমডি-র পূর্বাভাস অনুযায়ী, রাজ্যে আজ থেকেই অনুভূত হবে প্রবল ঠাণ্ডা। সকাল থেকে মেঘলা আকাশ, প্রবল শৈত্যপ্রবাহ জানান দিচ্ছে এই শীতের আমেজের। উত্তর প্রদেশের কয়েকটি অঞ্চলে হালকা বৃষ্টিপাত হয়েছে, অন্যান্য জায়গায় আবহাওয়া সাধারণত শুষ্ক ছিল। আবহাওয়া অধিদফতর জানিয়েছে যে উত্তর প্রদেশে গোরখপুরে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সর্বোচ্চ ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস, বরেলিতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩.৩ ডিগ্রি সেলসিয়াস, কাশ্মীরের আবহাওয়া শূন্যের নীচে।

আজকের তাপমাত্রা (Today's temperature) –

আজ সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস, বাতাসে আর্দ্রতার পরিমাণ ৬৩ শতাংশ। উত্তরবঙ্গে আজ তাপমাত্রা রয়েছে সর্বোচ্চ ১১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২ ডিগ্রি সেলসিয়াস। উত্তরবঙ্গে আজও বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।

পশ্চিম হিমালয় থেকে আগত হিমেল বাতাসের কারণে রাজধানী দিল্লি এবং গাজিয়াবাদ সহ পার্শ্ববর্তী অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা দ্রুত হ্রাস পেয়েছে। আবহাওয়া অধিদফতরের প্রকাশিত তথ্য অনুসারে, আজ সকালে দিল্লির গড় ন্যূনতম তাপমাত্রা ৪.০ ডিগ্রি, গতকাল সকালে ছিল ৫.৮ ডিগ্রি। আবহাওয়া অধিদফতর জানিয়েছে যে, গতকাল দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩.৫ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ১৬.০ ডিগ্রি সেলসিয়াস।

বৃষ্টিপাতের সম্ভবনাময় অঞ্চল (Weather in other states) –

আজ তামিলনাড়ুর উপকূলীয় অঞ্চলে বজ্রপাত এবং বিদ্যুৎ সহ মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তামিলনাড়ুর অভ্যন্তরীণ অংশ এবং কেরলের কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পূর্ব মধ্য প্রদেশ, ছত্তিশগড় এবং ঝাড়খণ্ডে আবহাওয়া শুষ্ক থাকবে, তবে আংশিক মেঘলা থাকবে আকাশ, যার কারণে এক বা দুটি জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। রায়লসিমা এবং দক্ষিণ উপকূলীয় অন্ধ্র প্রদেশেও কিছু জায়গায় হালকা বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন - হিমেল বাতাসের দাপটে তাপমাত্রার পারদ নিম্নগামী, আগামীকাল থেকেই বাড়বে শীত (Today’s weather)

English Summary: In the state of severe cold, the temperature is gradually dropping

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.