(Weather forecast) তাপমাত্রার পারদ নিম্নগামী, পশ্চিমী ঝঞ্ঝা ও নিম্নচাপের জেরে কোথায় কোথায় হতে চলেছে বৃষ্টিপাত

Sunday, 22 November 2020 11:32 AM
Wonderful morning

Wonderful morning

আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, আজ (রবিবার রাত) থেকে রাজ্যে শীতের প্রভাব আরও বাড়বে। কাল থেকেই আকাশ রয়েছে মেঘলা, হুগলী, মেদিনীপুর, বর্ধমান, হাওড়া সহ বেশ কিছু জেলায় হালকা বৃষ্টিপাতও হয়েছে। আজও রাজ্যের দক্ষিণে আকাশ রয়েছে আংশিক মেঘলা, আজ থেকে তাপমাত্রা আরও কমবে বলে জানা গেছে। তবে মেঘলা আকাশ থাকবে ও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। রাজ্যে আজ রাত থেকেই তাপমাত্রা ২০ এর নিচে নামবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বিগত কালের চেয়ে তাপমাত্রা কমেছে ৫ ডিগ্রি।

আজকের তাপমাত্রা

আজ সর্বোচ্চ তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস, বাতাসে আর্দ্রতার পরিমাণ ৩৯ শতাংশ।

উত্তরবঙ্গে ও দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত -

উত্তরবঙ্গের দার্জিলিং, কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পং সহ পার্বত্য এলাকায় তাপমাত্রা বেশ অনেকটাই নিম্নগামী, সাথে রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে আজ রাত পর্যন্ত বৃষ্টির কোন সম্ভবনা নেই।

অন্যান্য রাজ্যে বৃষ্টিপাত –

আজ সকাল থেকেই তাপমাত্রার পারদ নামতে শুরু করেছে পূর্ব ভারতের রাজ্যগুলিতে। ভোর থেকেই আকাশ কুয়াশাচ্ছন্ন। আগামী কয়েক দিনও নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা সহ অন্যান্য রাজ্যের আকাশেও ঘন কুয়াশা থাকবে। আরব সাগরে নিম্নচাপ এবং সাথে উত্তর পূর্ব মৌসুমি বায়ু ও পূবালী হাওয়ার প্রভাবে দক্ষিণ ভারত, অরুণাচল, আসাম, মেঘালয়, আন্দামান ও নিকোবর, তামিলনাড়ু, লাক্ষাদ্বীপ এবং কেরালায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জম্মু ও কাশ্মীরে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তর-পশ্চিম ভারতে পারদ নামবে এবং নিম্নচাপের জেরে দক্ষিণ ভারতে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টিপাত হবে বলে আইএমডি সূত্রে জানা গেছে।

Image source – Google

Related link - (Todays weather) সপ্তাহ শেষে রাজ্যে শীতের আমেজ, বৃষ্টিপাত ৮ জেলায়

English Summary: Weather forecast- foggy morning sky, pleasant in terms of weather

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.