MFOI 2024 Road Show

জামাইষষ্ঠীতেও বৃষ্টির ভ্রুকুটি! এই দুই জেলায় ভারী বৃষ্টিপাত

জামাইষষ্ঠী উপলক্ষে আজ বাংলার একাংশ রয়েছে ব্যস্ততার মধ্যে। জামাইকে কি খাওয়াবে, কি রান্না হবে সেই নিয়ে প্রস্তুতি তুঙ্গে। তার মধ্যে চোখ রাঙাচ্ছে আবহাওয়া। বৃষ্টির খামখেয়ালিপনা এবার জামাইষষ্ঠীর ওপর ফেলছে প্রভাব।

Rupali Das
Rupali Das
জামাইষষ্ঠীতেও বৃষ্টির ভ্রুকুটি! এই দুই জেলায় ভারী বৃষ্টিপাত

জামাইষষ্ঠী উপলক্ষে আজ বাংলার একাংশ রয়েছে ব্যস্ততার মধ্যে। জামাইকে কি খাওয়াবে, কি রান্না হবে সেই নিয়ে প্রস্তুতি তুঙ্গে। তার মধ্যে চোখ রাঙাচ্ছে আবহাওয়া। বৃষ্টির খামখেয়ালিপনা এবার জামাইষষ্ঠীর ওপর ফেলছে প্রভাব। এই দুই জেলায় আগামী ২- ৩ ঘণ্টায় হতে চলেছে ভারী বৃষ্টি। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টি ধেয়ে আসছে উত্তর ২৪ পরগনার কিছু অংশে। সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়া। ঝড়ের গতিবেগ ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি। ঝড়ের কারণে নিরাপদ আশ্রয়ে থাকার সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস।

এদিকে বৃষ্টির ভ্রুকুটি রয়েছে আরও একটি জেলায়। পূর্ব মেদিনীপুরের কিছু অংশে রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস সঙ্গে ঝোড়ো হাওয়া। কলকাতাতেও আজ আকাশের মুখ ভারী। আংশিক মেঘলা থাকবে শহরের আকাশ। রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা। এদিকে বঙ্গে ইতিমধ্যেই প্রবেশ করেছে বর্ষা। উত্তরবঙ্গে প্রবেশ করেছে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু।এর জেরেই আগামী কয়েকদিন উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় হবে ভারী বৃষ্টিপাত। ভারী বৃষ্টির সর্তকতা কোচবিহার এবং আলিপুরদুয়ারে। পাশাপাশি দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলায় হবে ভারী বৃষ্টিপাত।

আরও পড়ুনঃ  কৃষকের উৎপাদন ও আয় বাড়াতে ন্যানো ইউরিয়া!

উত্তরবঙ্গে বর্ষার প্রবেশ ঘটলেও দক্ষিণবঙ্গে আপাতত বর্ষার কোনো দেখা নেই। অপেক্ষার দিন গুনছে দক্ষিণবঙ্গবাসী। এদিকে উত্তর ভারতে বেশ কিছু রাজ্যে ঢুকে পড়েছে বর্ষা। পাশাপাশি কেরলেও আগমন ঘটেছে বর্ষার।

আরও পড়ুনঃ গ্র্যাজুয়েশন, এমএ পাস করেও চাকরিতে মন্দা! কবে মিলবে চাকরি? প্রশ্ন কৃষিমন্ত্রী শোভনদেবের

Published On: 05 June 2022, 11:48 AM English Summary: Rain frown in Jamaisasthi! Heavy rainfall in these two districts

Like this article?

Hey! I am Rupali Das. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters