(Weather forecast) রাজ্য জুড়ে রেকর্ড বৃষ্টিপাত, রবিবার থেকে ভারী বর্ষণ উত্তরবঙ্গে

Saturday, 29 August 2020 07:27 AM
Rainfall

Rainfall

তবে সক্রিয় মৌসুমী অক্ষরেখা। তার প্রভাবে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন স্থানে। আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বীরভূম, কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া এবং পূর্ব বর্ধমানে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। উপকূল সংলগ্ন এলাকায় রয়েছে সতর্কতা। মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়া থেকে বিরত থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

উত্তরবঙ্গে বৃষ্টিপাত -                                 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বর্ষণের আশঙ্কা করা হচ্ছে। সপ্তাহ শেষে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরের জেলাগুলিতে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ার – হিমালয় সংলগ্ন এই পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

অন্য বছরের তুলনায় এ বছর বৃষ্টিপাতের পরিমাণ অনেক বেশী। রাজ্যজুড়ে রেকর্ড বৃষ্টিপাত হয়েছে এ বছর।

আসন্ন ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত -

পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে বৃষ্টির পরিমাণ কমবে। তবে, আগামী ১২ ঘন্টা কিছু জায়গায় বৃষ্টিপাত অব্যাহত থাকবে। মধ্য প্রদেশের মধ্য ও পূর্বাঞ্চলে মুষলধারে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। উত্তর তেলেঙ্গানা, কোঙ্কন গোয়া, জম্মু ও কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, উত্তর প্রদেশ, হরিয়ানা, পাঞ্জাব এবং দিল্লিতে কিছু জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। উপ-হিমালয় পশ্চিমবঙ্গ, সিকিম, আসাম, মেঘালয়, গুজরাট এবং দক্ষিণ-পূর্ব রাজস্থানেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তেলঙ্গানা, বিহার, ঝাড়খন্ড, উপকূলীয় কর্ণাটক, ওড়িশা, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, তামিলনাড়ু এবং কেরালায় হালকা বৃষ্টি হতে পারে।

Image source - Google

Related link - (Weather news) প্রবল বর্ষণ দক্ষিণবঙ্গে, বুধবার পর্যন্ত রাজ্যজুড়ে অব্যাহত থাকবে বৃষ্টিপাত

English Summary: Record rainfall across the state, heavy rains over the weekend in North Bengal

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.