(Weather news) প্রবল বর্ষণ দক্ষিণবঙ্গে, বুধবার পর্যন্ত রাজ্যজুড়ে অব্যাহত থাকবে বৃষ্টিপাত

Saturday, 22 August 2020 06:16 AM
Rainfall

Rainfall

আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, আগামীকাল থেকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। তার তার জেরেই আগামী ২৬ অগস্ট পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। রবিবার থেকে বৃষ্টিতে বাড়তে শুরু করবে। সোম ও মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টিপাতের কমলা সর্তকতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

প্রবল বৃষ্টির সর্তকতা জারি রয়েছে এই জেলাগুলিতে (Heavy rain warning issued in these districts) -

সোমবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বীরভূম, কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া এবং পূর্ব বর্ধমানে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। মঙ্গলবারে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে জানিয়েছে আইএমডি। বুধবারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত ভারী বৃষ্টি অব্যাহত থাকবে।

উত্তর ২৪ পরগনায় ইছামতী, যমুনা, পদ্মা নদীর জল উপচে ঢুকেছে গ্রামে। একদিকে সক্রিয় মৌসুমি বায়ু, অন্যদিকে পরস্পর ঘূর্ণাবর্ত, এর জেরে শুক্রবারও ব্যাপক জলোচ্ছ্বাস হয়েছে দিঘা, শঙ্করপুর ও ওড়িশার উপকূল সংলগ্ন অঞ্চলে।

আগামী ২৪ ঘণ্টায় আসন্ন বৃষ্টিপাতের অঞ্চলসমূহ (Areas of rain in the next 24 hours) -

আগামী ২৪ ঘন্টার মধ্যে ওড়িশা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, উত্তর তেলঙ্গানা এবং মধ্য প্রদেশের কয়েকটি অঞ্চলে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। রাজস্থান, কোঙ্কন গোয়া, উপকূলীয় কর্ণাটক এবং গুজরাটের কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কিছু জায়গায় ভারী বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে। হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, বিহারের কিছু অংশ, উত্তর প্রদেশের কিছু অংশ, উপ-হিমালয় পশ্চিমবঙ্গ, সিকিম এবং উত্তর-পূর্ব ভারতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। উত্তর ভারত, কর্ণাটক এবং অন্ধ্র প্রদেশে কিছু জায়গায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Image source - Google

Related link - (Weather forecast) জোড়া ঘূর্ণিবর্তে দক্ষিণবঙ্গে জারি রেড অ্যালার্ট

(Subsidy on agriculture machinery) কৃষি যন্ত্র ক্রয় করতে চান সরকারি ভর্তুকিতে? এই লিঙ্কে ক্লিক করুন

English Summary: Heavy rains in South Bengal, rainfall will continue across the state till Wednesday

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.