দিনভর বৃষ্টিতে নাজেহাল দক্ষিণবঙ্গ, মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ,জারী হলুদ সর্তকতা

Saikat Majumder
Saikat Majumder
প্রতীকী ছবি।

কৃষিজাগরন ডেস্কঃ আশঙ্কা হল আলিপুর আবহাওয়া দফতরের। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, মঙ্গলবারও দিনভর ভারী বৃষ্টি হতে পারে। বঙ্গোপসাগরের নিম্নচাপের জেরে কখনও  ‘ঝম ঝমা ঝম বৃষ্টি,কখনও আবার রিমঝিম রিমঝিম বৃষ্টি,কখনও বা আবার ঝিমঝিম বৃষ্টি’।শহরে পুজোর রেশ। নীল আকাশের বুকে ভেসে বেড়াচ্ছে সাদা তুলোর মতো মেঘ। আবার এরই মধ্যে মাঝে মাঝেই মুষলধারায় নামছে বৃষ্টি।  

কলকাতায় সারাদিন আকাশ মেঘলা থাকবে। কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৮৭ %। কয়েকটি জায়গায় বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এবং রাতের দিকেও বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুনঃ নিম্নচাপের জেরে দক্ষিনবঙ্গে জারী হলুদ সর্তকতা,এক নজরে আজকের আবহাওয়া

হাওয়া অফিস সূত্রে আরও জানা গিয়েছে, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমান, মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলবর্তী এলাকায় হাওয়ার গতি বেশি থাকতে পারে। বুধবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আজকের আবহাওয়া কেমন থাকবে ?

সর্বোচ্চ তাপমাত্রা : ২৯° সেলসিয়াস

সর্বনিম্ন তাপমাত্রা : ২৬° সেলসিয়াস

আর্দ্রতা : ৮৭%

বাতাস : ১৭ কিমি/ঘন্টা

মেঘে ঢাকা : ৯৫%

আজ  দক্ষিণবঙ্গের  আবহাওয়া  কেমন  থাকবে ?

দক্ষিণবঙ্গে মঙ্গলবার ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে কিছু জেলায়। ভারী বৃষ্টি অর্থাৎ ১১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদীয়া, মুর্শিদাবাদ, মালদা, পূর্ব বর্ধমান, বীরভূম এবং পূর্ব মেদিনীপুরে। আগমী ২ দিনমৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। দিঘা-মন্দারমনি-শঙ্করপুরে পর্যটকদের সমুদ্র সৈকতে যেতেও নিষেধ করা হয়েছে পর্যটকদের।

আরও পড়ুনঃ নিম্নচাপের জেরে আগমী ২ দিন মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ

আজ  উত্তরবঙ্গের  আবহাওয়া  কেমন  থাকবে ?

আগামী কয়েক দিন উত্তরবঙ্গে দার্জিলিং এবং কালিম্পং জেলায় ভারী বৃষ্টি হতে পারে। মালদা উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর, নিচের দিকে এই তিন জেলায় ১৩ ও ১৪ সেপ্টেম্বর বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্বাভাস বলছে ১৪ সেপ্টম্বর থেকে বৃষ্টি কমবে উত্তর ও দক্ষিণে।

Published On: 13 September 2022, 11:02 AM English Summary: South Bengal battered by rain throughout the day, fishermen prohibited from going to sea, yellow alert issued

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters