(Weather Forecast Update) দেশের বেশিরভাগ অঞ্চলে তীব্র শৈত্যপ্রবাহ, দক্ষিণবঙ্গে তাপমাত্রা নামল ৫ ডিগ্রি সেলসিয়াসে

Monday, 21 December 2020 09:56 AM
Cold wave (Image source - Google)

Cold wave (Image source - Google)

রবিবার ভারতীয় আবহাওয়া অধিদফতর (আইএমডি), আগামী ৪৮ ঘণ্টার মধ্যে উত্তর-পশ্চিম এবং পার্শ্ববর্তী কেন্দ্রীয় অংশের সমতল অঞ্চলে ন্যূনতম এবং সর্বোচ্চ তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, পূর্ব উত্তর প্রদেশ ব্যতীত উত্তর পশ্চিম এবং সংলগ্ন মধ্য ভারতে শীত অনেকটাই কমবে, বাড়বে তাপমাত্রার পারদ। প্রসঙ্গত উল্লেখ্য, বিগতকাল ছিল মরসুমের শীতলতম দিন (কাল পর্যন্ত রেকর্ড করা তাপমাত্রা অনুযায়ী)।

বিগতকাল গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, ওড়িশা, পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় ও দিল্লি, উত্তর প্রদেশ এবং উত্তর রাজস্থানের বিচ্ছিন্ন অংশে, বিহার এবং বিদর্ভের বিচ্ছিন্ন স্থানে তীব্রতর শৈত্যপ্রবাহের পরিস্থিতি লক্ষ্য করা গেছে।

আজকের তাপমাত্রা (Today's temperature) –

আজ সর্বোচ্চ তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস, এখন তাপমাত্রা রয়েছে ১৬ ডিগ্রি সেলসিয়াস, বাতাসে আর্দ্রতার পরিমাণ ৭১ শতাংশ। বর্ধমানের পানাগড় সহ বেশ কিছু গ্রামে তাপমাত্রা রাতের দিকে থাকছে ৫ ডিগ্রি সেলসিয়াস।  উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং - আজ তাপমাত্রা রয়েছে সর্বোচ্চ ৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২ ডিগ্রি সেলসিয়াস।  

দেশের বিভিন্ন জায়গায় মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ চলছে। এ পরিস্থিতি বড়দিন পর্যন্ত থাকতে পারে বলেন অনুমান করছেন আবহবিদরা। তবে ডিসেম্বরের শেষ থেকে জানুয়ারি মাসের শুরু পর্যন্ত তাপমাত্রা বড় একটা হেরফের হবে না বলেই জানা গেছে আবহাওয়া দফতর সূত্রে।

আগামী ২৪ ঘন্টায় তুষারপাতের পূর্বাভাস -

আগামী ২৪ ঘন্টার মধ্যে জম্মু ও কাশ্মীর, লাদাখ, গিলগিট-বালুচিস্তান, মুজাফফারাবাদ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশ এবং উত্তর রাজস্থানের বিচ্ছিন্ন অংশে তুষারপাতের পূর্বাভাস দিয়েছে আইএমডি।

আরও পড়ুন - তীব্রশৈত্যপ্রবাহরাজ্যে, ক্রমশনামছেতাপমাত্রারপারদ (Weather forecast)

English Summary: Weather Forecast Update: Severe cold wave in most parts of the country, temperature drops to 5 degree Celsius in South Bengal

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.