আপাতত বিদায় শীতের! ভারী বৃষ্টিপাতের সম্মুখীন বাংলা, কি বলছে হাওয়া অফিস?

 রুপালী দাস
রুপালী দাস
কালো মেঘে ঢাকা হাওড়া ব্রিজ/ প্রতীকী ছবি
কালো মেঘে ঢাকা হাওড়া ব্রিজ/ প্রতীকী ছবি

নতুন বছরে জাঁকিয়ে শীত অনুভব করার আশায় ছিলেন বঙ্গবাসি। কিন্তু সেই আশায় জল ঢেলে দিল নতুন বছরের শীতের মরশুম। তবে হাড় কাঁপানো শীত না হলেও মাঝামাঝি শীত উপভোগ করেছে রাজ্যবাসী। কিন্তু এবার শীতের ছুটি। বলা যায় সোমবার থেকেই আবহাওয়ার এক আমূল পরিবর্তন দেখতে পাবে শহর কলকাতার মানুষ। এমনটাই জানিয়েছে আবহাওয়া অফিস। রাজ্যে আবারও জোড়া পশ্চিমী ঝঞ্জার ভ্রুকুটি। আর তার জেরেই ফের বৃষ্টির সম্মুখীন বাংলা।

আরও পড়ুনঃ  SET Examination: পরীক্ষার পথে কাঁটা করোনা! এই পরিস্থিতিতে পরীক্ষা স্থগিতের আর্জি

আগামী সপ্তাহে কলকাতা সহ রাজ্যের ৭ টি জেলায় হতে পারে ভারী বৃষ্টিপাত।  পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আপাতত শীত উধাও হবে বঙ্গ থেকে। পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রাজ্যের ৭ টি জেলায়। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। আগামী সোমবার থেকে আকাশ থাকবে মেঘলা। পাশাপাশি ২ থেকে ৪ ডিগ্রি বাড়বে তাপমাত্রা। এই সবকিছুর নেপথ্যে জোড়া পশ্চিমী ঝঞ্ঝা। আগামী সপ্তাহে রয়েছে দুটি পশ্চিমী ঝঞ্ঝার বাঁধা। যার মধ্যে একটি কাশ্মীরে প্রভাব দেখাতে শুরু করেছে ইতিমধ্যেই। বঙ্গে ের প্রভাব শুরু হবে ৭-৯ জানুয়ারির মধ্যে।

আরও পড়ুনঃ  প্রধানমন্ত্রী কিষাণ এফপিও যোজনা: এই প্রকল্পের মাধ্যমে কৃষকরা পাবেন 15 লক্ষ টাকা

আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি। আজ কলকাতায় সকাল থেকেই দেখা যাবে ঘন কুয়াশা তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দেখা মিলবে ঝলমলে রোদের। প্রসঙ্গত, এবার আসতে আসতে বাড়তে শুরু করবে পারদের তাপমাত্রা। এই মাসের শীতলতম দিন ছিল চলতি সপ্তাহের মঙ্গলবার। এদিন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রির কাছাকাছি। তবে মকরসংক্রান্তির দিন পিঠের সঙ্গে ঠিক কতটা ঠাণ্ডার মজা উপভোগ করতে পারবেন সেই চাতক পাখির মত অপেক্ষায় বঙ্গবাসী।

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters