আগামী ৪৮ ঘণ্টায় কোন রাজ্যের তাপমাত্রা কেমন থাকবে, দেখুন ওয়েদার আপডেট (Tomorrows Weather Update)

Thursday, 25 February 2021 12:08 PM
Weather (Image Credit - Google)

Weather (Image Credit - Google)

শীতের মরসুম শেষের দিকে, ধীরে ধীরে বাড়ছে রাজ্যে তাপমাত্রার পারদ (Weather Update)। আবহাওয়া বিভাগের মতে, ২৫ থেকে ২৭ শে ফেব্রুয়ারির মধ্যে তাপমাত্রা আরও বাড়তে পারে। এই দিনগুলিতে সর্বাধিক তাপমাত্রা ২৯ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১১ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা যেতে পারে।

তাপমাত্রা (Temperature) -

বুধবার সর্বনিম্ন তাপমাত্রা এক ডিগ্রি থেকে নেমে এসেছিল, স্বাভাবিক থেকে ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস, সর্বোচ্চ রেকর্ড করা হয়েছে ৩১.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৭০ শতাংশ এবং সর্বনিম্ন ৫১ শতাংশ পরিমাপ করা হয়েছিল। আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং ন্যূনতম ১৪ ডিগ্রি সেলসিয়াস।  

অন্যান্য রাজ্যে তাপমাত্রা -

আবহাওয়াবিদ ও পরিবেশ বিশেষজ্ঞ এ আর সিদ্দিকী বলেছেন, সপ্তাহের শেষে আবার আকাশে মেঘ এবং কিছুটা বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। পাহাড়ের তুষারপাত হলেও দিনে দিনে সর্বোচ্চ তাপমাত্রা বাড়বে।

আবহাওয়া অধিদফতরের এক কর্মকর্তা বলেছেন, "সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস বেশি," এবং বাতাসে আর্দ্রতার পরিমাণ ১০০ শতাংশ ছিল। মঙ্গলবার সর্বাধিক তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস।

আইএমডি তথ্য অনুসারে, ফেব্রুয়ারিতে সর্বশেষ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ২০০৬ সালে যখন পারদ ছিল ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস। ২০০৯ থেকে ২০২০ সালের মধ্যে ফেব্রুয়ারি মাসে সর্বোচ্চ পারদ ছিল ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন - কেমন থাকবে আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা, দেখে নিন একনজরে (Tomorrow’s Weather Update)

English Summary: What will be the temperature of the state in the next 48 hours, see Weather Update

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.