রিলায়েন্স ফাউন্ডেশন -এর উদ্যোগে মহিলাদের স্ব-নিযুক্তি ও স্ব-নির্ভর গোষ্ঠী - ব্যাঙ্ক লিংকেজ -এর উপর ভার্চুয়াল প্রশিক্ষণ (Virtual Training On Bank Linkage - Reliance Foundation)

Saturday, 16 January 2021 07:12 PM
Virtual Training (Image source - Google)

Virtual Training (Image source - Google)

রিলায়েন্স ফাউন্ডেশন (Reliance Foundation) ও অগ্রদূত ফার্মার্স ক্লাবের এর যৌথ উদ্যোগে দক্ষিণ ২৪ পরগনার কুলতলী ব্লকের অন্তর্গত দেবীপুর গ্রামে মহিলাদের স্ব-নিযুক্তি ও স্ব-নির্ভর গোষ্ঠী-ব্যাঙ্ক লিংকেজ -এর উপর ভার্চুয়াল প্রশিক্ষণ হল ১৬ জানুয়ারী ২০২১ তারিখে।

ব্যাঙ্ক লিংকেজ -এর উপর ভার্চুয়াল প্রশিক্ষণ (Virtual training on Bank Linkage) -

এই প্রশিক্ষণে কৃষি বিপণন দপ্তরের বিভিন্ন প্রকল্প, ফার্মার্স ক্লাব, WaSH, মহিলাদের আর্থিক অন্তর্ভুক্তিকরণ ও জাতীয় গ্রামীণ জীবিকা মিশনের উপর বিস্তারিত আলোচনা হয়। দেবীপুর গ্রামের ৩৭ জন মহিলা ও অগ্রদূত ফার্মার্স ক্লাবের সদস্যরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। 

রিলায়েন্স ফাউন্ডেশনের পক্ষ থেকে আলোচনায় উপস্থিত ছিলেন অমিত সেন, অনিন্দ্য মন্ডল এবং রিসোর্স পার্সন রাজকুমার লস্কর (প্রজেক্ট ম্যানেজার, স্পেড)।

আরও পড়ুন - রিলায়েন্স ফাউন্ডেশন এর কৃষি সম্পর্কিত তথ্যের সাহায্যে উপকৃত কৃষক বিশ্বজিৎ ঘরামী (Reliance Foundation's Agricultural Information)

রিলায়েন্স ফাউন্ডেশন (Reliance Foundation) -

ফাউন্ডেশন এর পক্ষ থেকে অমিত সেন আমাদের প্রতিনিধিকে বলেন ভার্চুয়াল ট্রেনিং, নিঃশুল্ক হেল্পলাইন পরিষেবা এবং কনভার্জেন্স এর মাধ্যমে রিলায়েন্স ফাউন্ডেশন গ্রাম বাংলার কৃষক, পশুপালক, মৎস্যজীবী এবং মহিলাদের আর্থিক অন্তর্ভুক্তিকরনের লক্ষ্যে এই ধরণের কর্মসূচি রাজ্য জুড়ে রূপায়ণ করছে।

রিলায়েন্স ফাউন্ডেশন এর টোল ফ্রি নাম্বার ১৮০০ ৪১৯ ৮৮০০ এই নাম্বারটি সকলকে জানানো হয় এবং সকলের উদ্দেশ্যে বলা হয়, এখানে কল করলে তারা মৎস্য চাষ, কৃষি সংক্রান্ত ও পশুপালন সংক্রান্ত যে কোন তথ্য জানতে পারবেন ।

তথ্য সূত্র এবং চিত্র - 

প্রদীপ পান্ডা (কর্মকর্তা, রিলায়েন্স ফাউন্ডেশন)

আরও পড়ুন - রিলায়েন্স ফাউন্ডেশন-এর হেল্পলাইন থেকে উপকৃত কৃষক ভাই জামালুদ্দিন (Reliance Foundation)

English Summary: Virtual training on Bank Linkage - Women's Self-Employment and Self-Reliance Group organized by Reliance Foundation

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.