নবোদয় বিদ্যালয়ে ভর্তি হতে চান, তাহলে এইভাবে আবেদন করুন

KJ Staff
KJ Staff

কৃষিজাগরন ডেস্কঃ দেশের সকল অভিভাবকদের জন্য সুখবর রয়েছে যারা তাদের সন্তানদের নবোদয় বিদ্যালয়ে পাঠাতে চান। প্রকৃতপক্ষে, নবোদয় বিদ্যালয় সমিতি , এনভিএস নবোদয় বিদ্যালয়ে নবম শ্রেণিতে ভর্তির জন্য অনলাইন আবেদনপত্র প্রকাশ করেছে। এমন পরিস্থিতিতে নবোদয় স্কুলে পড়তে চান এমন শিক্ষার্থীরা ভর্তির জন্য জারি করা আবেদনপত্র পূরণ করতে পারেন।

নতুন সেশন-2023-24-এর জন্য, নবোদয় স্কুলগুলিতে নবম শ্রেণীতে ভর্তির জন্য সরকারী বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।এই অনুসারে, ভর্তির জন্য আবেদনপত্র পূরণের শেষ তারিখ 15 অক্টোবর 2022 রাখা হয়েছে, যে শিক্ষার্থীরা ভর্তি হতে চায় তারা নবোদয় বিদ্যালয় সমিতির অফিসিয়াল ওয়েবসাইট nvsadmissionclassnine.in-এ গিয়ে আবেদনপত্র পূরণ করতে পারে।

আরও পড়ুনঃ ‘৮৯ হাজার সংখ্যাটা নেহাত কম নয়’,চাকরি প্রার্থীদের আশ্বস্ত করলেন মমতা

যাইহোক, ভর্তির ফর্ম পূরণ করার আগে, প্রার্থীদের JNVST ক্লাস 9 এর যোগ্যতার মানদণ্ড পরীক্ষা করতে হবে, যেখানে এই যোগ্যতা পূরণকারী শিক্ষার্থীরা আবেদন করার যোগ্য হবে। 

আরও পড়ুনঃ ভারতীয় সেনাবাহিনীতে প্রচুর নিয়োগ ,জারি হল বিজ্ঞপ্তি

ভর্তির ফর্ম প্রকাশের পাশাপাশি, নবোদয় বিদ্যালয় সমিতি নবম শ্রেণীতে ভর্তির জন্য পরীক্ষার তারিখও ঘোষণা করেছে। এর জন্য পরীক্ষা 11 ফেব্রুয়ারি 2023 এ অনুষ্ঠিত হবে। এমন পরিস্থিতিতে শিক্ষার্থীদের নবোদয়ে ভর্তির প্রস্তুতি নিতে অনেক সময় থাকে, তাই সময়মতো পরীক্ষার প্রস্তুতি নিন।

ভর্তির জন্য, শিক্ষার্থীকে পরীক্ষার প্রশ্নপত্রে অস্টম শ্রেণী পর্যন্ত প্রশ্ন জিজ্ঞাসা করা হবে, এই সমস্ত প্রশ্ন MCQ প্যাটার্ন সহ মোট 100 নম্বরের হবে।

Published On: 07 September 2022, 03:26 PM English Summary: If you want to get admission in Navodaya Vidyalaya, then apply like this

Like this article?

Hey! I am KJ Staff . Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters