(low cost tractor) স্বল্প বাজেটের এই ট্রাক্টরের সাহায্যে কৃষিকাজ হবে আরও সহজ

KJ Staff
KJ Staff
Massey Ferguson 1030 DI
Massey Ferguson 1030 DI

এই করোনা সঙ্কটে কৃষকদের অর্থনৈতিক অবস্থার অবনতি ঘটেছে। এই সময়ে ফসলের উৎপাদন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে। কারণ কৃষকদের কাছে ব্যয়বহুল যন্ত্রপাতি কেনার মতো অর্থ নেই। এমন পরিস্থিতিতে, আজ আমরা আমাদের নিবন্ধে এ জাতীয় ট্র্যাক্টরগুলির একটি তালিকা এনেছি যা অর্থনৈতিক দিক থেকে ব্যয়সাপেক্ষ এবং খুব শক্তিশালী। তাই আসুন এই ট্র্যাক্টরগুলি সম্পর্কে বিস্তারিত জেনে নিই…...

মেসি ফার্গুসন ১০৩০ ডিআই মহাশক্তি -

এই ট্র্যাক্টরটি চাষের জন্য উপযুক্ত। মেসি ফার্গুসন ১০৩০ ডিআই মহাশক্তি আম, আঙ্গুর, কমলা এবং সয়াবিন, ভুট্টা, তুলা, আখ ইত্যাদির মতো ফসলের জন্য উপযুক্ত।

এর মূল্য - ৪.৫০থেকে ৪.৮০ লক্ষ টাকা।

 এইচপি – ৩০

বিস্তারিত জানার জন্য ক্লিক করুন - https://masseyfergusonindia.com/massey-ferguson/

(Agricultural machinery subsidy) কৃষি যন্ত্রে ভর্তুকি - কৃষি যন্ত্র ক্রয় করলে দিতে হবে মাত্র ২০ শতাংশ অর্থাৎ সরকার কর্তৃক ভর্তুকি পাবেন এখন ৮০ শতাংশ

Powertrack 425 N
Powertrack 425 N

পাওয়ারট্রাক ৪২৫ এন -

এই ট্রাক্টরটি কেবল কৃষিকাজের জন্যই নয়, বরং এটি কৃষিতে অতিরিক্ত আয়ের জন্যও ব্যবহার করা যেতে পারে। পাওয়ার ট্র্যাক ৪২৫ এন মাল্টি-টাসকার ট্র্যাক্টর হিসাবেও পরিচিত। যাদের আধুনিক ট্র্যাক্টর দরকার তাদের জন্য এটি একটি আদর্শ ট্র্যাক্টর।

ব্যয় - ৩.৩০ লক্ষ টাকা

এইচপি - ২৫

আরও তথ্যের জন্য ক্লিক করুন - http://www.escortstractors.com/

আইশার ২৪২ -

আইশার ২৪২ কৃষকদের জন্য আরেকটি সাশ্রয়ী মূল্যের ট্র্যাক্টর। যারা স্বল্প বাজেটে ট্র্যাক্টর খুঁজছেন তাদের জন্য এটি দুর্দান্ত বিকল্প। কারণ এতে সমস্ত উন্নত বৈশিষ্ট্য রয়েছে।

খরচ – ৩.৮৫- ৪ লক্ষ টাকা

এইচপি - ২৫

আরও তথ্যের জন্য ক্লিক করুন - https://eichertractors.in/

Image source - Google

Related link - (Bed planter machine) বেড প্ল্যান্টার মেশিন – গম বপন করুন এই মেশিনের সহায়তায় আর পান দ্বিগুণ ফলন

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters