রেশন কার্ডে বিনামূল্যে চাল-গমের পাশাপাশি ডাল, তেল ও লবণও পাওয়া যাবে, জেনে নিন কিভাবে

Saikat Majumder
Saikat Majumder
রেশনে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে

গম এবং চালের পাশাপাশি, অন্ত্যোদয় কার্ডধারীদের এই মাসে রেশন কার্ডে বিনামূল্যে ডাল, পরিশোধিত সয়াবিন তেল এবং আয়োডিনযুক্ত লবণ দেওয়া হবে ।  ১২ থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত খাদ্য সামগ্রী বিতরণ করা হবে । প্রতিটি কার্ডে এক কেজি ডাল , এক লিটার পরিশোধিত তেল এবং এক কেজি আয়োডিনযুক্ত লবণ দেওয়া হবে । এছাড়াও অন্ত্যোদয় কার্ডধারীদের প্রতি কার্ডে ২০ কেজি গম এবং ১৫ কেজি চাল দেওয়া হবে। 

একই সঙ্গে প্রতিটি যোগ্য পরিবারকে তিন কেজি করে  গম ও দুই কেজি করে চাল দেওয়া হবে। ডাল, পরিশোধিত তেল ও আয়োডিনযুক্ত লবণের চাহিদা অনুযায়ী জেলায় সরবরাহ হয়েছে । জেলার ৭.৪৪ লক্ষ কার্ডধারীকে এই প্রকল্পের আওতায় সুবিধা দেওয়া হবে।

আরও পড়ুনঃ বাড়ল আলুর বীজের দাম,এক সপ্তাহে দাম বাড়ল ১১০০ টাকা

রেশন বিতরণের  প্রথম দিনে  ১০০  জন কার্ডধারীকে লিখিতভাবে রেশন নেওয়ার  জন্য আমন্ত্রণ জানানো হবে । মন্ত্রী, সাংসদ, বিধায়ক, মেয়র, জেলা পঞ্চায়েত সভাপতি, ব্লক প্রধান, পৌরসভার সভাপতি, নগর পঞ্চায়েত সভাপতি, কাউন্সিলর এবং গ্রাম প্রধানদের আমন্ত্রণ জানানো হবে। এছারা প্রতিটি রেশন দোকানে প্রথম দিনে ১০০ জন কার্ডধারীকে লিখিতভাবে আমন্ত্রণ জানানো হবে। 

আরও পড়ুনঃ কৃষকদের আয় বাড়াতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ

ডাল, পরিশোধিত সয়াবিন তেল ও লবণ এর প্যাকেটে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর ছবিও থাকবে। প্রকল্পের ব্যাপক প্রচারের জন্য সরকারি স্তর থেকে আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে। যাতে কার্ডধারীরা এই প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত না হন। 

Published On: 15 December 2021, 12:51 PM English Summary: In addition to free rice and wheat, pulses, oil and salt will also be available in the ration card, find out how

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters