(PM Modi inaugurates too many schemes in Varanasi) প্রধানমন্ত্রী মোদীর উদ্যোগে মাল্টিপারপাস সীড স্টোরহাউস, এগ্রিকালচার প্রোডিউস ওয়্যারহাউস সহ বিবিধ প্রকল্পের উদ্বোধন বারাণসীতে

KJ Staff
KJ Staff
PM Modi
PM Modi

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ বারাণসীতে বহু উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। মোদী ২২০ কোটি টাকার ১৬ টি প্রকল্প প্রচলন করেছেন এবং জানান যে, বারাণসীতে ৪০০ কোটি টাকা মূল্যের ১৪ টি স্কিমের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে।

প্রকল্পগুলির উদ্বোধন (Inauguration of schemes) -

প্রকল্পগুলির উদ্বোধনের মধ্যে রয়েছে গরু সংরক্ষণ ও সংরক্ষণের জন্য অবকাঠামোগত সুবিধা, মাল্টিপারপাস সীড স্টোরহাউস, ১০০ মে.টন. এগ্রিকালচার প্রোডিউস ওয়্যারহাউস, লাল বাহাদুর শাস্ত্রী হাসপাতাল রামনগর উন্নীতকরণ, সারনাথ লাইট অ্যান্ড সাউন্ড শো, নিকাশী সংক্রান্ত কাজ, আইপিডিএস ফেস ২, বারাণসীর স্মার্ট লাইটিং কাজ, সম্পূর্ণানন্দ স্টেডিয়ামে খেলোয়াড়দের জন্য একটি আবাসন কমপ্লেক্স, সাথে ১০৫ টি অঙ্গনওয়াড়ি কেন্দ্র এবং ১০২ গৌ আশ্রয় কেন্দ্র।

প্রধানমন্ত্রী বলেছেন যে, বারাণসী ও পূর্বাঞ্চলের কৃষকদের জন্য এখানে দুধ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র, ইন্টারন্যাশনাল রাইস ইনস্টিটিউট, পেরিশেবল কার্গো সেন্টার নির্মাণ প্রভৃতি কেন্দ্রের মতো সঞ্চয়স্থান থেকে শুরু করে পরিবহণের অনেক সুবিধা বিকাশ করা হয়েছে। তিনি আরও বলেছেন যে, কৃষকরা প্রচুর উপকৃত হবেন এই ধরণের সুবিধা থেকে। তিনি আনন্দও প্রকাশ করেছেন যে, এ বছর (২০২০) প্রথমবারের মতো বারাণসীর শাকসবজি, ফলমূল এবং ধান বিদেশে রফতানি করা হয়েছে। তিনি বলেন, আজ চালু হওয়া ১০০ মেগাটন টন স্টোরেজ ধারণক্ষমতা সম্পন্ন একটি গোডাউনটি কাশির কৃষকদের জন্য সংরক্ষণের সুযোগ বাড়িয়ে তুলবে। তিনি আরও জানান, মাল্টিপারপাস সীড স্টোরহাউস ও প্রচার কেন্দ্রটি জনসায় চালু করা হয়েছে।

আত্মনির্ভর ভারত যোজনার বৃহত্তম স্তম্ভ গ্রামের দরিদ্র ও কৃষক গোষ্ঠী (Rural poor and peasant groups is the biggest pillar of the self-reliant India ) -

প্রধানমন্ত্রী জানিয়েছেন, গ্রামের দরিদ্র ও কৃষকরা আত্মনির্ভর ভারত যোজনার বৃহত্তম স্তম্ভ এবং সবচেয়ে বড় সুবিধাভোগীও। তিনি বলেন, সাম্প্রতিক কৃষি সংস্কারগুলি সরাসরি কৃষকদের উপকৃত করতে চলেছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী স্বনিধি যোজনার আওতায় স্ট্রিট ভেন্ডারদের সহজ লোণ দেওয়া হয়, যাতে তারা মহামারীর পরে পুনরায় কাজ শুরু করতে পারেন।

Image source - Google

Related link - (Wheat seeds at 50 percent subsidy) ৫০ শতাংশ ছাড়ে রাজ্যের কৃষকদের শংসাপত্রিত গমের বীজ বিতরণ

(LIC's Jeevan Akshay Plan) কেন্দ্রীয় সরকার পরিচালিত জীবন অক্ষয় পরিকল্পনা, প্রতি মাসে ২৪,০০০ টাকা পেনশন

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters