কেন্দ্র সরকারের এই প্রকল্পে নিজের সন্তানের ভবিষ্যৎ করুন সুরক্ষিত, এলআইসি-র নতুন প্ল্যান

Saturday, 06 March 2021 09:35 PM
LIC (Image Credit - Google)

LIC (Image Credit - Google)

জীবন বীমা কর্পোরেশন / এলআইসি গ্রাহকদের জন্য একটি নতুন প্রকল্প প্রচলন করেছে। যখন আপনার বাড়িতে একজন শিশু জন্মগ্রহণ করে, আপনার প্রথম দায়িত্ব হ'ল আপনার শিশুর সুশিক্ষা নিশ্চিত করা এবং সে যেন একজন ভাল মানুষ হয় তা নিশ্চিত করা।

আজকের সময়ে শিক্ষা আরও ব্যয়বহুল হয়ে উঠছে। এ জাতীয় পরিস্থিতিতে বাবা-মায়েরা অনেক সমস্যার মুখোমুখি হন, তবে আপনি যদি এই পরিকল্পনার সুযোগ নেন তবে কোনও লক্ষ্যই কঠিন নয়। এলআইসির একটি বিশেষ পরিকল্পনা আপনাকে এই লক্ষ্য অর্জনে সহায়তা করবে। এই স্কিমটির নাম 'নিউ চিলড্রেন মানি ব্যাক পলিসি'। এর অধীনে আমরা সন্তানের নিরাপদ ভবিষ্যত তৈরি করতে পারি। এই স্কিমটিতে বিনিয়োগ করে আপনি আরও ভাল সুবিধা পেতে পারেন।

 রাষ্ট্র পরিচালিত এই সংস্থাটিতে আপনার সন্তানের জন্য এমন একটি বীমা রয়েছে যেখানে মাত্র ১৫০ টাকা বিনিয়োগ করলেই আপনি পেতে পারেন ১৯ লক্ষ টাকা। শুনতে অবিশ্বাস্য লাগলেও এটি সত্য। এলআইসি প্রদত্ত এই বীমা পরিকল্পনাটির মেয়াদ হল ২০ বছরের।

নিউ চিলড্রেন মানি ব্যাক প্ল্যান (LIC New Children Money Back Policy) –

নিউ মানি ব্যাক প্ল্যান একটি অংশগ্রহণকারী নন-লিংকড প্ল্যান যার ক্রয়মূল্য ন্যূনতম ১ লাখ টাকা (এলআইসির ওয়েবসাইট অনুসারে- www.licindia.in) বীমাকৃত পরিমাণের ঊর্ধ্বতন কোন সীমা নেই।

প্রিমিয়াম (Premium):

এলআইসির নতুন মানি ব্যাক প্ল্যান -২০ বছরের অধীনে, ব্যক্তিকে ২০ বছরের পলিসি মেয়াদে ১৫ বছর পর্যন্ত প্রিমিয়াম দিতে হয়। প্রিমিয়ামগুলি নিয়মিতভাবে বার্ষিক, অর্ধ-বার্ষিক, ত্রৈমাসিক বা মাসিক কিস্তিতে (কেবলমাত্র ইসিএসের মাধ্যমে) বা পলিসির মেয়াদে বেতন ছাড়ের মাধ্যমে প্রদান করা যেতে পারে।

যোগ্যতার মানদণ্ড:

১৩ থেকে ২০  বছর বয়সের মধ্যে যে কোনও ব্যক্তি এই বীমাটি সর্বাধিক ৭০ বছর বয়সের জন্য ক্রয় করতে পারেন।

নিউ চিলড্রেন মানি ব্যাক বেনিফিট (New Children Money Back benifit) -

পলিসির মেয়াদ পঞ্চম বছর শেষ হওয়ার পরে বীমাকারীর ২০% এর প্রথম অর্থ ফেরত বীমাকৃত ব্যক্তিকে দেওয়া হবে। তেমনি, দশম ও পঞ্চদশ বছর মেয়াদী পলিসির মেয়াদ শেষ হওয়ার পরে, বীমাকৃত পরিমাণের ২০% বীমাকৃত ব্যক্তিকে জমা দেওয়া হবে। বিংশ তম বছর শেষ হওয়ার পরে, অবশিষ্ট ৪০% বীমাপ্রাপ্ত ব্যক্তিকে প্রদান করা হবে।

আয়কর সুবিধা:

এলআইসির ওয়েবসাইট অনুযায়ী গ্রাহকরা আয়কর বেনিফিটের 80C ধারার অধীনে প্রদত্ত প্রিমিয়ামের উপর আয়কর সুবিধা দাবি করতে পারেন।

আরও পড়ুন - PM KISAN -এ বড় পরিবর্তন, সরকার থেকে জারি নতুন নির্দেশনা, জানুন বিস্তারিত

English Summary: Secure your child's future in this LIC's Scheme

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.