(Immunity booster drink) নিম ও অ্যালোভেরা থেকে তৈরি জুস – ওজন হ্রাসের সাথে ইমিউনিটি বুস্টার

Monday, 30 November 2020 08:31 AM
Aloevera & Neem

Aloevera & Neem

করোনার ভাইরাস সংক্রমণ এখনও সারা বিশ্বে অব্যাহত রয়েছে। এ জাতীয় পরিস্থিতিতে আমাদের শরীরের প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়একমাত্র এর মাধ্যমে আমরা ভাইরাস সংক্রমণ এড়াতে পারি। আয়ুর্বেদ শাস্ত্র অনুযায়ী, প্রতিরোধ ক্ষমতা বাড়াতে বিভিন্ন ভেষজ গুল্ম ব্যবহার করা হয়এর মধ্যে দুটি গুরুত্বপূর্ণ ভেষজ হল অ্যালোভেরা এবং নিম। আপনি যদি এই দুটি জিনিস থেকে তৈরি রস পান করেন তবে কেবল রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে তা-ই নয়, সাথে এই রস ওজন হ্রাসেও সহায়তা করবে।

অ্যালোভেরার উপকারিতা -

এটি ঘৃতকুমারী নামে পরিচিত। আয়ুর্বেদ শাস্ত্র মতে, অ্যালোভেরা পেট এবং যকৃতের জন্য খুব উপকারী। এটি বিভিন্ন ধরণের প্রসাধনীগুলি তৈরিতেও ব্যবহৃত হয়। এটি একটি শক্তিশালী অ্যান্টি-অক্সিড্যান্ট, যা প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করে। এটি ব্যাকটিরিয়া এবং ভাইরাল সংক্রমণের হাত থেকে দেহকে সুরক্ষা প্রদান করে। নিম এবং অ্যালোভেরা থেকে তৈরি রস ওজন হ্রাসে সহায়ক

নিমের উপকারিতা -

এটি অত্যন্ত উপকারী ঔষধি ভেষজ হিসাবে পরিচিত। বেদে নিমকে 'সর্ব রোগ হরা' বলা হয়েছে, অর্থাৎ 'সমস্ত রোগ নিরাময় করতে পারে নিম'। এটি আমাদের হজম ক্ষমতা ঠিক রাখে। এতে অ্যান্টি-অক্সিড্যান্ট রয়েছে, যা প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সহায়তা করে।

অ্যালোভেরা এবং নিমের রস কীভাবে তৈরি করবেন?

  • প্রথমে এক চামচ নিম পাতা এবং এক চামচ অ্যালোভেরা জেল ও এক কাপ জল নিন।
  • এবার এটি গ্রাইন্ডারে রেখে ভাল করে মেশান।
  • তারপরে এটি ছেঁকে নিন।
  • এবার এই মিশ্রণটিতে সামান্য মধু মিশিয়ে পান করুন।
  • আপনি যদি নিজের অনাক্রম্যতা দৃঢ় রাখতে চান, পাশাপাশি নিজের ওজন নিয়ন্ত্রণে রাখতে চান তবে প্রতিদিন সকালে এই রস পান করুন।

Image source - Google

Related link - (Health benefits of Almond nuts)প্রতিদিন মাত্র ৩-৪ টি আমন্ড বাদাম, স্বাস্থ্যরক্ষার সাথে সৌন্দর্য রক্ষা

English Summary: Juice made from neem and aloe vera - Immunity booster with weight loss

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.