(Central Govt scheme) আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে অর্থ এসেছে তো সরকারের তরফ থেকে? না আসলে এখনই যোগাযোগ করুন এই নম্বরে

Saturday, 15 August 2020 09:48 PM
Prime Minister Narendra Modi

Prime Minister Narendra Modi

(Central Govt scheme) আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে অর্থ এসেছে তো সরকারের তরফ থেকে? না আসলে এখনই যোগাযোগ করুন এই নম্বরে

মহামারীর এই কঠিন পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকার বিগত কয়েক মাস ধরে সকল জনসাধারনের সাহায্যার্থে জনধন যোজনা, উজ্জ্বলা যোজনা, পিএম কিষাণ যোজনা ইত্যাদি বিভিন্ন প্রকল্পের আওতায় ব্যাঙ্কে অর্থ প্রেরণ করছে। সম্প্রতি প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার ষষ্ঠ কিস্তি কৃষকদের অ্যাকাউন্টে প্রেরণ শুরু করেছে কেন্দ্র সরকার। আপনি কিষাণ যোজনায় অন্তর্ভুক্ত রয়েছেন, অথচ কিস্তি পাননি? অথবা আপনার অ্যাকাউন্টে এই অর্থ জমা হয়েছে কি না, এখনও তা জানেন না ? তবে আর কোন উদ্বেগের কারণ নেই। কারণ এখন আপনি বাড়িতে বসেই জেনে নিতে পারবেন যে ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরকারের এই অর্থ এসেছে কি না, তাও শুধুমাত্র একটি মিস কলের মাধ্যমে।  

ব্যাংক অফ ইন্ডিয়া (BOI

এই ব্যাঙ্কের গ্রাহকগণ অ্যাকাউন্টে রাশির পরিমাণ জানতে ০৯০১৫১৩৫১৩৫ এ একটি মিস কল দিতে পারেন। এর পরে, অ্যাকাউন্টে রাশির পরিমাণ সম্পর্কিত তথ্য আপনার মোবাইলে আসবে।

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI)

এই ব্যাঙ্কের অ্যাকাউন্টহোল্ডাররা ১৮০০৪২৫৩৮০০ বা ১৮০০১১২২১১ নম্বরে কল করে অ্যাকাউন্টে রাশির পরিমাণ জানতে পারবেন। এর জন্য আপনাকে আপনার নিবন্ধিত মোবাইল নম্বর থেকে কল করতে হবে। এর পরে, আপনি আপনার অ্যাকাউন্ট সম্পর্কে তথ্য পাবেন। শুধু তাই নয়, এর সাথে সর্বশেষ পাঁচটি লেনদেনের তথ্যও পাওয়া যাবে। এছাড়া আপনি আপনার নিবন্ধিত মোবাইল থেকে ৯২২৩৭৬৬৬৬৬ নম্বরে কল করতে পারেন বিশদ তথ্যের জন্য।

Know your account balance

Know your account balance

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক (PNB

আপনি যদি এই ব্যাঙ্কের অ্যাকাউন্টহোল্ডার হন তবে আপনার নিবন্ধিত মোবাইল থেকে ১৮০০১৮০২২২৩ বা ০১২০২৩০৩০৯০ নম্বরে কল করে আপনি যোগাযোগ করতে পারেন। অ্যাকাউন্টের বিশদ বার্তাটি কিছুক্ষণের মধ্যে আপনার মোবাইলে আসবে। এছাড়াও আপনি BAL (স্পেস) ১৬ ডিজিটের নম্বরটি ৫৬০৭০৪০ নম্বরে এসএমএস করতে পারেন, এর মাধ্যমে আপনি জন ধন অ্যাকাউন্টের রাশির পরিমাণ জানতে পারবেন।

ওবিসি ব্যাংক (OBC) -

এই ব্যাঙ্কের গ্রাহকগণ তাদের নিবন্ধিত মোবাইল নম্বর থেকে ৮০৬৭২০৫৭৬৭ মিস করতে পারেন। এছাড়া টোল ফ্রি নম্বর ১৮০০-১৮০-১২৩৫- এ কল করে আপনি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে থাকা রাশির পরিমাণ জানতে পারবেন।

ইন্ডিয়ান ব্যাংক (Indian bank) -

এই ব্যাঙ্কের গ্রাহকরা তাদের নিবন্ধিত মোবাইল থেকে ১৮০০৪২৫০০০০০ নম্বরে কল করে তাদের জন ধন অ্যাকাউন্টে রাশির পরিমাণ জানতে পারবেন। এছাড়াও আপনি ৯২৮৯৫৯২৮৯৫ নম্বরে কল করতে পারেন বিশদ তথ্যের জন্য।

(NSC,2020) ৫ বছরে অর্থ দ্বিগুণ সরকারের এই স্কিমে, সাথে পাবেন ট্যাক্সেও ১.৫০ লক্ষ পর্যন্ত ছাড়! আজই বিনিয়োগ করুন এই স্কিমে

(Get additional benefits in the bank account) ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১০০০০ টাকার ওভারড্রাফটের সুবিধা, সরকারের থেকে অতিরিক্ত সুবিধা পেতে আপনিও করুন আপনার অ্যাকাউন্টে এই কাজ

(Mahila & Kishori Samman yojana) মহিলা এবং কিশোরী সম্মান যোজনা – সরকারের এই প্রকল্পে এবার উপকৃত হবেন কিশোরী ও নারী

English Summary: Did you get the money in your bank account through the central govt scheme? If not then don't worry. Contact on this number

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.