(SBI Recruitment 2020) এসবিআই নিয়োগ ২০২০, আজই আবেদন করুন

KJ Staff
KJ Staff
SBI Recruitment,2020
SBI Recruitment,2020

দেশে আনলকিং সিস্টেম শুরু হলেও নভেল করোনা ভাইরাসের সংক্রমণের মাত্রা ক্রমশ বেড়েই চলেছে। এই সংকটজনক পরিস্থিতিতে বহু মানুষ হারিয়েছেন তাদের জীবিকা, অর্থনৈতিক অবস্থার হাল ফেরাতে সচেষ্ট সরকার এবং অন্যান্য শিল্প সংস্থা। প্রতিনিয়তই চাকরির বাজারে বাড়ছে প্রতিযোগিতা। এমতাবস্থায় দেশের সর্ববৃহৎ ব্যাঙ্ক (SBI) বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করতে চলেছে।

স্টেট ব্যাঙ্কে শূন্যপদে নিয়োগ (3850 Vacancies) -

স্টেট ব্যাঙ্কের বিজ্ঞপ্তি অনুসারে দেশের নয়টি রাজ্যে ৩৮৫০ টি শূন্যপদে নিয়োগ করা হবে। এইজন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আবেদনের সময়সীমা ১৬ ই অগাস্ট পর্যন্ত।

রিপোর্ট অনুসারে স্টেট ব্যাংক গুজরাটে ৭৫০ টি, কর্নাটকে ৭৫০ টি, মধ্যপ্রদেশে ২৯৬ টি, ছত্রিশগড়ে ১০৪ টি, তামিলনাড়ুতে ৫৫০ টি, তেলেঙ্গানা ৫৫০ টি, রাজস্থানে ৩০০ টি, মহারাষ্ট্রে (মুম্বাই বাদে) ৫১৭ টি এবং গোয়ায় ৩৩ টি শূণ্যপদে অফিসার নিয়োগ করতে চলেছে।

আবেদনকারী/প্রার্থীর ন্যূনতম যোগ্যতা (Minimum qualification of the applicant/candidate) -

  • বিজ্ঞপ্তি অনুসারে আবেদনের জন্য প্রার্থীর কেন্দ্রীয় সরকার স্বীকৃত কোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক অথবা সমতুল্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।
  • অফিসার পদে আবেদনের জন্য ন্যূনতম দু’বছর কোন বাণিজ্যিক অথবা গ্রামীণ ব্যাঙ্কে অফিসার হিসেবে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।
  • আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ৩০ হতে হবে। আগস্ট ১৯৯০ সালের আগে যদের জন্মসাল, তারা আবেদন করতে পারবেন না।
  • তপশিলি জাতি অথবা উপজাতি প্রার্থীদের জন্য রয়েছে অতিরিক্ত সুবিধা। তারা বয়সের ক্ষেত্রে পাঁচ বছর এবং ওবিসি সম্প্রদায়ভুক্ত প্রার্থীরা তিন বছর পর্যন্ত ছাড় পাবে।
  • প্রার্থীদের ফি বাবদ ৭৫০ টাকা জমা দিতে হবে (তপশিলি জাতি অথবা উপজাতি প্রার্থীদের ফি বাবদ রাশিতেও ছাড় রয়েছে)।
  • প্রার্থীদের বেতন হবে ২৩,৭০০-৪২,০২০ টাকা।

এসবিআই অফিসার নিয়োগ ২০২০, প্রার্থী বাছাই পদ্ধতি (Candidate Selection Procedure) -

প্রার্থীদের নির্বাচন শর্টলিস্টিং এবং সাক্ষাত্কারের ভিত্তিতে হবে। তবে, লিখিত পরীক্ষার অধিকার ব্যাঙ্ক সংরক্ষণ করে। নির্বাচনের জন্য মেধা তালিকা কেবল সাক্ষাত্কারে প্রাপ্ত স্কোরের ভিত্তিতে অবতরণ ক্রমে তৈরি করা হবে।

বিশেষ দ্রষ্টব্য (Things to be kept in mind) -

যে রাজ্যের জন্য আবেদন করা হচ্ছে প্রার্থীকে সেখানকার আঞ্চলিক ভাষা জানতে হবে। প্রমাণপত্র স্বরূপ দশম অথবা দ্বাদশ শ্রেণীর বোর্ডের মার্কশিট দাখিল করতে হবে যেখানে সেই ভাষা প্রার্থী পড়েছে বলে উল্লেখ রয়েছে।

নিয়োগ সংক্রান্ত পরীক্ষা ও বিস্তারিত তথ্য জানতে https://sbi.co.in/web/careers/current-openings এই ওয়েবসাইটে ক্লিক করন। তারিখ, সময় এবং পরীক্ষা ও ইন্টারভিউয়ের দিন পরে জানানো হবে বলে ঘোষণা করা হয়েছে।  

Image Source - Google

Related Link - (Ginger cultivation) আদা চাষ করে প্রতি বিঘায় মুনাফা অর্জন করুন ৭০ হাজার টাকা পর্যন্ত

রেড লেডি হাইব্রিড পেঁপের চাষ (Red Lady Hybrid Papaya) করে কৃষক উপার্জন করতে পারেন দ্বিগুণ মুনাফা

সাশ্রয়ী মূল্যের মিনি ট্রাক্টর (Affordable Mini Tractors) – এই ট্রাক্টর ব্যবহারে কৃষিকাজে কৃষকের ব্যয় কম ও অধিক ফলন

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters