(Dhanteras 2020), এই ধনতেরাসে কি কি কিনলে আপনার জীবনে সুখ সমৃদ্ধি আসবে জানেন কি, দেখে নিন কোন জিনিসটি আপনার জন্য সবচেয়ে শুভ হতে চলেছে

Monday, 09 November 2020 12:10 PM
Dhanteras 2020

Dhanteras 2020

সকলেই ধনতেরাসের দিন শপিং করেন, তবে এই দিনে কিছু বিশেষ জিনিস কেনা উচিৎ, যাতে ভবিষ্যতে আপনার ধন-সম্পদ বৃদ্ধি হয়, সতর্ক থাকবেন, এমন কিছু কিনবেন না, যাতে আপনার উপর কোনও খারাপ প্রভাব পড়ে। আসুন আজ আমরা আপনাদের বলি কী কী কেনা উচিত নয় এবং কী ক্রয় করলে তা এই ধনতেরাসে আপনার জন্য তা শুভ হবে, আপনার জীবনে সুখ সমৃদ্ধি নিয়ে আসবে।

কাঁচের তৈরি পণ্য -

ধনতেরাসের দিন কাঁচের তৈরি কিছু কিনবেন না, কারণ কাঁচের সাথে রাহুর সম্পর্ক রয়েছে বলে মনে করা হয়। এটি মানব জীবনের পক্ষে অশুভ বলে বিবেচিত হয়।

লোহার তৈরি পণ্য -

ধনতেরাসের দিনে লোহার কোন দ্রব্য কেনা উচিত নয়, কারণ আপনি যদি এই দিনে লোহার তৈরি কোনও জিনিস কিনে থাকেন, তবে তা সরাসরি আপনার জীবনকে প্রভাবিত করে।  

অ্যালুমিনিয়াম পাত্র -

এই দিনটিতে অ্যালুমিনিয়ামের বাসন কেনাও অশুভ বলেই বিবেচিত, কারণ এটিও রাহুর সাথে সম্পর্কিত বলে বিশ্বাস করা হয়।

কালো বস্তু -

এই দিনে কোনও কালো জিনিস কিনবেন না। তা কালো পোশাক হোক বা আপনার বাড়ির কোন আসবাব, কারণ দুর্ভাগ্যবশত হিন্দু সনাতন ধর্মে কালো রঙ-কে অশুভ বলে মানা হয়, তাই এই রঙের কোনও কিছু কিনবেন না।

এমনকি তেলও কিনবেন না -

এ ছাড়া ধনতেরাসের দিন তেল কেনা উচিত নয়। তারপরে তা পরিশোধিত তেল, ঘি বা সরিষার তেল হোক। এই দিনে আপনাকে কোনও তেল কেনা এড়াতে হবে। দয়া করে বলুন যে এই দিন আপনি প্রথমে প্রদীপ জ্বালানোর জন্য তেল কিনতে পারেন। শুধু এটিই নয়, ধনতেরাসে ধারালো অস্ত্র, ছুরি, ছুরি ইত্যাদি কেনা উচিত নয়।

ঘরে খালি বাসন রাখবেন না -

ধনতেরাসের দিনেও আপনার বাড়িতে খালি পাত্র রাখবেন না। আপনি যদি কোনও পাত্র কিনে আনেন, তবে তা শস্য ইত্যাদি দিয়ে পূর্ণ করে দিন। এছাড়া আপনি যে কোনও মিষ্টি আইটেমও রাখতে পারেন।

Laxmi Ganesh Murti

Laxmi Ganesh Murti

ধনতেরাসে কি কি করলে তা আপনার জন্য শুভ হবে তা জেনে নিন -

  • এদিন লক্ষ্মী-গণেশের মূর্তি নিয়ে আসুন বাড়িতে। আর এই মূর্তি নিষ্ঠা ভরে নিয়ম মেনে দীপাবলির দিনে পুজো করুন, আপনার বাড়িতে সমৃদ্ধি আসবেই।
  • রীতি মেনে ধনতেরাসে সোনা-রুপোর কয়েন ও অলংকার এবং রুপোর বাসনও কেনা হয়। ধনতেরাসের দিন কিনে রাখা সোনা-রুপোর সামগ্রীকে দীপাবলির দিন লক্ষ্মী-গণেশের পুজোর সময় তা সামনে রেখে অবশ্যই পুজো করুন। এতে লক্ষ্মী প্রসন্ন হন ও ধন বৃদ্ধির আশীর্বাদ দেন বলে বিশ্বাস করা হয়।
  • ধনতেরাসের দিন অনেকে ধানের বীজ কিনে দীপাবলির দিন লক্ষ্মীপুজোয় ব্যবহার করেন। এরপর ধানের বীজকে যেখানে আপনি টাকা রাখেন, সেখানে রাখুন।

Image source - Google

Related link - (Best mileage bike) এই দিওয়ালিতে ৪০ হাজারেরও কমে নিয়ে আসুন রেট্রো লুকের এই বাইক

English Summary: Do you know that happiness and prosperity will come in your life if you Buy these things in Dhanteras

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.