WB Govt – দুয়ারে ত্রাণ সোনামুখী প্রকল্প দ্বারা রাজ্য সরকার থেকে বাঁকুড়ায় কোভিড আক্রান্ত পরিবারদের ত্রাণ বিতরণ

KJ Staff
KJ Staff
Duare Tran (Image Credit - Google)
Duare Tran (Image Credit - Google)

সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকার থেকে ‘দুয়ারে ত্রাণ’ নামক প্রকল্প শুরু করা হয়েছে। এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের সকল প্রত্যন্ত অঞ্চলে সাইক্লোনে বিধ্বস্ত এবং করোনা আক্রান্ত নিম্ন মধ্যবিত্তদের ত্রাণ বিতরণ করা হয়।

W.A.C.A.D.C সোনামুখী প্রকল্প (W.A.C.A.D.C Sonamukhi Scheme) - 

পশ্চিমবঙ্গ সরকারের পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন দপ্তরের অধীনে W.A.C.A.D.C সোনামুখী প্রকল্প দ্বারা কোভিড আক্রান্ত ১০০ টি পরিবারের সদস্যদের সুষম পুষ্টি গুণমান সম্পন্ন যুক্ত শুকনো খাবার বিতরণ ও সচেতনামূলক আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত সভাটি সোনামুখী প্রকল্প অফিসের সভাগৃহে গত ইং ২৮/০৬/২০২১ তারিখে সোমবার মাননীয় বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি ও বিধায়ক, রাইপুর এর উজ্জ্বল উপস্থিতিতে এনে সামগ্রী বিতরণ অনুষ্ঠানটির শুভ সূচনা হয়।এছাড়াও উপস্থিত ছিলেন সোনামুখী ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক শ্রীমতি দেবলীনা সর্দার, বাঁকুড়া জেলা পরিষদ সদস্য শ্রী জগণেন্দ্র নাথ সাহা ও কদম লোহার, রাধামোহনপুর, ডিহিপাড়া, ধুলাই গ্রাম পঞ্চায়েতের প্রধান।

সোনামুখী ব্লকের বিভন্ন অঞ্চলের কোভিড আক্রান্ত পরিবারের উপস্থিত সদস্যদের মনোবল বাড়ানো ও পশ্চিমবঙ্গ সরকারের কোভিড বিধি সম্পর্কে শ্রী মৃত্যুঞ্জয় মুর্মু মহাশয় বিস্তারিতভাবে আলোকপাত করেন। তার সাথে সাথে সমষ্টি উন্নয়ন আধিকারিক কোভিড ভ্যাকসিন নিয়ে সচেতনতা মূলক বক্তব্য রাখেন।

এই কোভিড পরিস্থিতিতে গ্রাম্য আর্থ সামাজিক পরি কাঠামো সুন্দর করার লক্ষ্যে সোনামুখী প্রকল্প বিভিন্ন স্বনির্ভরদলের মহিলাদের সংযুক্ত করে বিভিন্ন কর্মসূচি যথাযত রূপায়ণ এর বিষয়ে ও আমাদের শরীরে কোভিড পরবর্তী পুষ্টির গুরুত্ব সম্পর্কে সোনামুখী প্রকল্পের ভারপ্রাপ্ত আধিকারিক ড: সুভাষ হাঁসদা অবগত করেন। সর্বোপরি উপস্থিত কোভিড আক্রান্ত সদস্যরা পুষ্টি গুণমান সম্পর্ক খাদ্য সামগ্রী পেয়ে সন্তোষ প্রকাশ করেন এবং এই মহৎ উদ্যোগ কে সাধুবাদ জানান।

আরও পড়ুন - WB Govt Job – MGNREGA অধীনে কর্মী নিয়োগ, এখনই করুন আবেদন

এখানে উদ্দেশ্য যে যে সমস্ত খাদ্য সামগ্রী যেমন - ঢেঁকিছাটা চাল, ছোলার ছাতু, সর্ষের তেল ইত্যাদি, সমস্ত দ্রব্যগুলি স্বনির্ভর দলের মহিলাদের কাজে লাগিয়ে প্রকল্পের উৎপাদন হইতে প্রস্তুত করা হয়।।

সমগ্র অনুষ্ঠানটি এলাকার জনমানসে ব্যাপক সাড়া জাগায়।

আরও পড়ুন - Block Group-C Recruitment: কর্মী নিয়োগ চলছে বিডিও কর্মী অফিসে

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters