সুখবর! SBI-কম সুদে দিচ্ছে হোম টপ আপ লোন! রইল বিস্তারিত

 রুপালী দাস
রুপালী দাস
Image credit- Google

দেশের ৪০ কোটি গ্রাহকদের জন্য স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার নিয়ে এল খুশির খবর। নিয়ে এল বিশেষ টপ আপ লোন। ব্যাঙ্কের এই নতুন লোনের হাত ধরে গ্রাহকরা পাবেন বিশেষ সুবিধা। স্টেট ব্যাঙ্কের গ্রাহক এই টপ আপ লোনের সুযোগ সুবিধা ব্যবহার  করতে পারবেন।

ব্যাঙ্কের তরফ থেকে এই লোন সংক্রান্ত সমস্ত তথ্য পুঙ্খানুপুঙ্খ ভাবে দেওয়া হয়েছে। ব্যাঙ্ক জানিয়েছে এই বিশেষ লোনের ওপর থাকছে বিশেষ ছাড়। টপ আপ লোনে সুদের হারের উপর ০.২৫ শতাংশ ছাড় দেবে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। পাশাপাশি টপ আপ লোনের জন্য কোনও ধরনের প্রসেসিং ফি-ও নেওয়া হবে না ব্যাঙ্কের তরফ থেকে। এখন আপনার  মনে হতেই পারে এই টপ আপ লোন কি? কি কি সুযোগ রয়েছে এই লোনে।

এই টপ আপ লোন হল আগে থেকেই কার্যকর থাকা একটি লোনের ওপর টপ আপ লোন নেওয়া। অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার টপ আপ লোন হল আগে থেকেই নেওয়া একটি হোম লোনের ওপর আরও একটি লোন নেওয়া। ব্যাঙ্কের তরফ থেকে দেখা হয় আগের লোনের রিপেমেন্টের প্যাটার্ন তারপরই গ্রাহকের জন্য ইসু করা হয় এই টপ আপ লোন। এই ধরণের লোনের সাহায্যে আপনি অন্য সম্পত্তি কিনতে পারবেন। পাশাপাশি সন্তানের পড়াশোনা, বিয়ে ইত্যাদি ক্ষেত্রেও এই লোন আপনি নিতে পারবেন। এই লোনের কিস্তি আপনাকে মাসে মাসে পেমেন্ট করতে হবে সঙ্গে আগের লোনের টাকাও আপনাকে পেমেন্ট করতে হবে।

আরও পড়ুনঃ আপনার SBI অ্যাকাউন্ট থেকে কাটা হয়েছে ১৪৭.৫০ টাকা? কি কারণ জানেন?

প্রি-অ্যাপ্রুভড পার্সোনাল লোন

স্টেট ব্যাঙ্কের আরও একটি দুর্দান্ত লোন হল প্রি-অ্যাপ্রুভড পার্সোনাল লোন। গ্রাহকরা যদি yono ব্যবহার করেন তাহলে খুব সহজেই এই লোন পেতে পারেন। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া জানিয়েছে জিরো প্রসেসিং ফি-তেই গ্রাহকদের লোন দেবে। জিরো প্রসেসিং ফি ২০২২ সালের ৩১ জানুয়ারির আগে নেওয়া লোনের উপরেই শুধু কার্যকর হবে। পাশাপাশি এই লোন স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার যে কোনও গ্রাহক ইয়োনো (YONO) অ্যাপের মাধ্যমে যে কোনও সময় অ্যাপ্লায় করতে পারেন।

Published On: 22 January 2022, 11:18 AM English Summary: Good news! SBI is offering low interest home top up loans! Here are the details

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters