সচেতন না হলে তৃতীয় ঢেউ আসন্ন,২৪ ঘন্টায় কোভিডে আক্রন্ত প্রায় ২২ হাজার

Saikat Majumder
Saikat Majumder
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ক্রমেই বাড়ছে কোভিড সংক্রামন। গত ২৪ ঘন্টায় প্রায় ২২ হাজার ৭৭৫ জন কোভিডে আক্রান্ত হয়েছেন । কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রির্পোট অনুযায়ী দেশে মোট  করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪৮ লক্ষ ৬১ হাজার ৫৭৯ জন।

শনিবার ভারতে নতুন করে  ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ১,৪৩১ পৌঁছেছে ।  মহারাষ্ট্র এখনও পর্যন্ত সর্বাধিক  ওমিক্রন আক্রান্তের রির্পোট করেছে ।  দিল্লিতে মোট আক্রন্তের সংখ্যা ৩৫১ , তামিলনাড়ুতে ১১৮ , গুজরাটে ১১৫  এবং কেরালায় ১০৯ । গত ২৪ ঘন্টায় ৪০৬  জনের মৃত্যু হয়েছে । 

আরও পড়ুনঃ সরিষার তেল নাকি অলিভ অয়েল! রান্নায় স্বাদে এবং স্বাস্থ্যের জন্য উপকারী কোন তেল?

মূলত ক্রিসমাসের পরেই উৎসবের মরশুমে অতিরিক্ত ভিড় হওয়ায় সংক্রমণের সম্ভবনা বেড়ে গেছে বলেই অনুমান বিশেষজ্ঞদের। এদিকে হরিয়ানা, মহারাষ্ট্র সহ দেশের একাধিক রাজ্য নাইট কার্ফু সহ একধিক বিধি চালু হয়েছে । পশ্চিমবঙ্গে সংক্রমণ বাড়তেই এবার কনটেন্টমেন জোন নিয়ে চিন্তা-ভাবনা শুরু করেছে রাজ্য প্রশাসন।

অন্যদিকে আজ থেকে দেশের ১৫ থেকে ১৮ বছর বয়সী শিশুদের কোভিড -19 টিকা দেওয়ার কাজ শুরু হবে  । সরকারি নির্দেশিকা অনুযাযী , ১৫ থেকে ১৮ বছর বয়সের শিশুরা  ১ জানুয়ারি থেকে তাদের আইডি কার্ড ব্যবহার করে CoWin অ্যাপ এর মাধ্যমে  স্লট বুক করতে পারবেন

আরও পড়ুনঃ ট্রেনে করে বাংলাদেশে যাবে রাজস্থানের বিখ্যাত কিন্নু

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters