করোনা আবহওয়ে রেলবোর্ডের তরফ থেকে বড় সিদ্ধান্ত

Friday, 16 April 2021 09:38 PM
Railway (Image Credit - Google)

Railway (Image Credit - Google)

করোনার সেকেন্ড ওয়েভটি আগের চেয়ে আরও মারাত্মক বলে অভিহিত করা হচ্ছে, যার কারণে মানব সম্প্রদায়ের মধ্যে আবারও উদ্বেগ দেখা দিয়েছে এবং বর্তমান পরিস্থিতি দেখে সমস্ত মানুষ বিস্মিত। এদিকে, রেলওয়ে একটি অনুরূপ পদক্ষেপ নিয়েছে, যাতে মানুষের মধ্যে ক্রমবর্ধমান সংক্রমণ রোখা যায়।

রেল কর্তৃপক্ষ ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে এবং যাত্রীদের জন্য যাতে সুবিধাজনক যাতায়াতের ব্যবস্থা করা যায়, যাত্রীদের যাতে কোনও ধরণের সমস্যার মুখোমুখি হতে হয় না। সে লক্ষ্যেই বিশেষ ট্রেন পুনরায় চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ক্রমবর্ধমান করোনার বিপর্যয়ে বিগত কয়েক দিনে যাত্রীদের মধ্যে প্রবল উদ্বেগ দেখা দিয়েছে। বিশেষত, যখন অনেক রাজ্যেই সম্পূর্ণ লকডাউনের খবর গত কয়েক দিন ধরে একটানা দেশে শোনা যাচ্ছে। এখন এর মধ্যে কতটা সত্যতা রয়েছে তা ভিন্ন বিষয়, তবে লকডাউনের ভয়ে সন্ত্রস্ত প্রায় সকলেই, যারা বাইরে রয়েছেন তারা তাদের বাড়ি ফেরার দিকে সাবধানতা নিচ্ছেন। পাশাপাশি বিবাহের মরসুমও চলছে। তবে সরাকার থেকে করোনার গাইডলাইনস অনুসারে, লোকেরা কোভিড পাসের সাহায্যে বিবাহে ৫০ জনকে যোগদানের অনুমতি দিয়েছে সরকার, যাতে অধিক মানুষের সমাগম না হয়।

বর্তমান অবস্থা এবং বিগত বছরের পরিস্থিতির কথা বিবেচনা করেছে রেলপথ তাদের পক্ষ থেকে সমস্ত ব্যবস্থা যথাযথভাবে গ্রহণ করেছে, ভারতীয় রেলপথ এ পর্যন্ত ১৪০ টি অতিরিক্ত ট্রেন চালানোর ঘোষণা করেছে। এক দিনে ১৪৯০ টি ট্রেন চলাচল করছে। এছারাও ২৮ টি বিশেষ ট্রেন চালানোর পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন - UPCL 2021: বিদ্যুৎ বিভাগে চলছে নিয়োগ, আবেদন করুন এই পদ্ধতিতে

এ প্রসঙ্গে বিস্তারিত তথ্য প্রদান করে রেল বোর্ডের চেয়ারম্যান সুনিত শর্মা বলেছেন যে, যারা ভ্রমণ করতে চান তাদের জন্য ট্রেনের অভাব নেই। চাহিদা অনুযায়ী ট্রেন চলাচল করানো হচ্ছে এবং আগামীতে কারও যাতে কোনও সমস্যা না হয় সেজন্য পুরোপুরি নজরও দেওয়া হচ্ছে।

আরও পড়ুন - সরকারের সিদ্ধান্তে স্থগিত বোর্ডের পরীক্ষা, অন্যদিকে কোভিড সংক্রমণে রাজ্যে ক্রমশই বাড়ছে নিহতের সংখ্যা

English Summary: In this corona situation Indian Railways took a big decision

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.