(SBI Recruitment) ১৪০০০ প্রার্থী নিয়োগ এই বর্ষে, এসবিআই ব্যাঙ্ক

Tuesday, 08 September 2020 07:49 PM
State Bank Of India

State Bank Of India

দেশের বৃহত্তম ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, একটি সরকারী ব্যাংক, যা অন্যতম বৃহৎ নিয়োগকারীও। সম্প্রতি, এসবিআই ঘোষণা করেছে যে, এই বছর তারা ১৪ হাজার প্রার্থী নিয়োগের পরিকল্পনা ব্যবসা প্রসারের উদ্দেশ্যে। তবে ব্যাংকটি এও জানিয়েছে যে, ব্যয় কমাতে ভিআরএস পরিকল্পনা গ্রহণ করা হয়নি।

এসবিআই বলেছে যে, স্বেচ্ছাসেবী অবসর প্রকল্প (ভিআরএস) ব্যাংকের ব্যয়কে কাটানোর উদ্দেশ্যে নয়। তবে, আগেই জানা গিয়েছিল যে ব্যাংকটি তার কর্মীদের জন্য স্বেচ্ছাসেবী অবসর পরিকল্পনা তৈরি করেছে। এটি প্রায় ৩০,১৯০ জন কর্মচারীকে এই সুবিধা দিতে পারে।  

এসবিআই –এর বিবৃতি -

ব্যাংকের জারি করা বিবৃতিতে বলা হয়েছে যে, আমরা সবসময় কর্মীদের প্রতি বন্ধুত্বপূর্ণ মনোভাব রাখি। তবে ব্যাংকটি তার ব্যবসা সম্প্রসারণ করছে। এর জন্য অধিক সংখ্যক মানুষের প্রয়োজন হবে। এই বছর ব্যাংকটি আরও ১৪ হাজার কর্মচারী নিয়োগের পরিকল্পনা করছে। বিবৃতিতে আরও বলা হয়েছে যে, বর্তমানে ব্যাংকে প্রায় আড়াই লাখ কর্মী রয়েছেন, যাদের সহায়তার জন্য ব্যাংক সর্বদা রয়েছে।

(Mudra Loan) মুদ্রা লোণ – এসবিআই –এ অ্যাকাউন্ট রয়েছে? ঘরে বসেই মাত্র ৫৯ মিনিটে পান ১০ লক্ষ পর্যন্ত লোণ সরকারের এই প্রকল্পে

ভিআরএস ২০২০ (VRS 2020) - 

এসবিআইয়ের ভিআরএস স্কিম সকল স্থায়ী কর্মকর্তা এবং কর্মচারীদের জন্য উন্মুক্ত থাকবে যারা ২৫ বছরের জন্য ব্যাংকে সার্ভিস করেছেন বা যারা নির্ধারিত তারিখের মধ্যে ৫৫ বছর বয়স পূর্ণ করেছেন। এই বছর এই স্কিমটি ১ লা ডিসেম্বর থেকে ২০২১-এর ফেব্রুয়ারী পর্যন্ত উন্মুক্ত থাকবে। অর্থাৎ, এই সময়ের মধ্যে ভিআরএসের জন্য আবেদনগুলি গ্রহণ করা হবে।

কর্মচারীদের কী উপকার হবে - 

এই প্রকল্পের আওতায়, যে সকল কর্মীদের ভিআরএস আবেদন গৃহীত হবে তারা প্রকৃত অবসর গ্রহণের তারিখ অবধি অবশিষ্ট চাকরির মেয়াদে এক্স গ্র্যাশিয়া হিসাবে বেতনের ৫০ শতাংশ পাবেন। শুধু এটিই নয়, অন্যান্য সুযোগ-সুবিধা যেমন গ্র্যাচুয়িটি, পেনশন, প্রভিডেন্ট ফান্ড এবং চিকিত্সা পরিষেবা সহায়তা ইত্যাদি সুবিধাও দেওয়া হবে।

Image source - Google

Related link - (PMJDY-PMJJY-PMSBY) ব্যাংক অ্যাকাউন্টে এখন পাবেন সরকারের আরও দুই বিশেষ সুবিধা - জীবন জ্যোতি বীমা যোজনা ও সুরক্ষা বীমা যোজনা

English Summary: Job post, Recruitment of 14,000 candidates this year, SBI Bank

আপনার সমর্থন প্রদর্শন করুন

প্রিয় অনুগ্রাহক, আমাদের পাঠক হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার মতো পাঠকরা আমাদের কৃষি সাংবাদিকতা অগ্রগমনের অনুপ্রেরণা। গ্রামীণ ভারতের প্রতিটি কোণে কৃষক এবং অন্যান্য সকলের কাছে মানসম্পন্ন কৃষি সংবাদ বিতরণের জন্যে আমাদের আপনার সমর্থন দরকার। আপনার প্রতিটি অবদান আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান।

এখনই অবদান রাখুন (Contribute Now)

CopyRight - 2018 Krishi Jagran Media Group. All Rights Reserved.