শুধু একটি কল এই নম্বরে, ঘরে বসেই সেরে ফেলতে পারবেন SBI-এর একাধিক কাজ

 রুপালী দাস
রুপালী দাস
Image credit- Google

চলছে করোনা আবহ তাই বেশিরভাগ জন ঘরের ভেতর থেকে বিভিন্ন পরিষেবা পেতে চাইছেন। আর বর্তমানে ডিজিটাইজেশনের খাতিরে সেই কাজ হয়েছে আরও সহজ। বাড়িতে বসেই স্মার্ট ফোনের সাহায্য নিয়ে বর্তমানে পুরো দুনিয়া হাতের মুঠোই। তাই দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া তার গ্রাহকদের জন্য আনল এমনই কিছু বিশেষ সুবিধা। যার সাহায্যে গ্রাহকদের বিশেষ কিছু কাজের জন্য আর এস বি আই এর ব্রাঞ্চে গিয়ে ভিড় জমাতে হবে না। শুধু একটি নম্বরে কল করতে হবে আর সঙ্গে সঙ্গেই পেয়ে যাবেন আপনার অ্যাকাউন্ট সংক্রান্ত বিভিন্ন তথ্য।

সম্প্রতি ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই বিষয়ে একটি টুইট করা হয়েছে। এখন গ্রাহকরা বাড়িতে বসে একটি ফোন নম্বরে কল করে বিভিন্ন তথ্য পেতে পারেন  ৷ স্টেট ব্যাঙ্কের 1800 1234 টোল ফ্রি নম্বরে ফোন করে গ্রাহকরা নিজের অ্যাকাউন্টের কিছু তথ্য নিমেষেই পেয়ে যাবেন। আসুন দেখে নিই এই নম্বরে কল করে আপনি কি কি সুবিধা পেতে পারেন।

  • ব্যাঙ্ক অ্যাকাউন্টের ব্যালেন্স সংক্রান্ত তথ্য পাবেন।
  • এই নম্বরে কল করে এটিএম কার্ড  ইস্যু করতে পারবেন।
  •  সমস্যায় পড়লে অথবা জরুরিকালিন ভিত্তিতে এটিএম কার্ড ব্লক করতে পারবেন।
  •  এটিএম-এর পিন নম্বর বানাতে পারবেন।
  • নতুন এটিএম কার্ডের জন্য এই নম্বরে কথা বলে অনেক তথ্য পাবেন।

তাই এই সংক্রান্ত ব্যপারে সমস্যার সম্মুখীন হলেই কল করুন এস বি আই এর টোল ফ্রি নম্বরে। আর ঘরে বসেই সমস্যার সমাধান করে নিন।

আরও পড়ুনঃ  ফেব্রুয়ারিতে এই 6 দিন ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে, সম্পূর্ণ তালিকা দেখুন

আরও পড়ুনঃ  সুখবর! SBI-কম সুদে দিচ্ছে হোম টপ আপ লোন! রইল বিস্তারিত

Published On: 27 January 2022, 01:47 PM English Summary: Just one call to this number, you can do multiple tasks of SBI at home

Like this article?

Hey! I am রুপালী দাস. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters