অয়েল অ্যান্ড ন্যাচরাল গ্যাস কর্পোরেশন (ONGC) নিয়োগ প্রক্রিয়া শুরু, আবেদন করুন এই পদ্ধতিতে

KJ Staff
KJ Staff
ONGC
ONGC

দেশে নভেল করোনা ভাইরাসের সংক্রমণ এখনও বেড়েই চলেছে, লকডাউন সপ্তাহে জারি রয়েছে এখনও। জীবিকা হারিয়ে অর্থনৈতিক সঙ্কটের মুখে অনেকেই। দেশের অর্থনৈতিক পরিকাঠামোও সঙ্গিন। হাল ফেরাতে অনেক সংস্থাই শুরু করেছে চাকরিতে নিয়োগ প্রক্রিয়া। তালিকায় রয়েছে কেন্দ্রীয় সংস্থা অয়েল অ্যান্ড ন্যাচরাল গ্যাস কর্পোরেশন (ONGC)- ও।

ওএনজিসি নিয়োগ ২০২০ (ONGC ২০২০) -

তেল এবং প্রাকৃতিক গ্যাস কর্পোরেশন লিমিটেড ভারতের একটি বহুজাতিক তেল এবং গ্যাস সংস্থা। এটি একটি সরকারী ক্ষেত্র, যা প্রতি বছর হাজার হাজার প্রার্থীকে নিয়োগ করে। ওএনজিসি সংস্থা তার অফিসিয়াল সাইট এবং সংবাদপত্রের কর্মসংস্থানের খবরের মাধ্যমে তাদের শূন্যপদগুলি সম্পর্কে অবহিত করে।

শূন্য পদ (Vaccancies) –

মোট শূন্যপদ রয়েছে - ৪ হাজার ১৮২ জনকে নিয়োগ করা হবে। আবেদনের জন্য অনলাইনে অ্যাপ্লিকেশন জমা দিতে হবে বলে ঘোষণা করেছে সংস্থাটি। মোট ৪ হাজার ১৮২ শূন্যপদের মধ্যে ওয়েস্টার্ন সেক্টরে শূন্যপদের সংখ্যা ১ হাজার ৫৭৯ টি, মুম্বই সেক্টরে শূন্যপদের সংখ্যা রয়েছে ৭৬৪ টি, ইস্টার্ন সেক্টরে ৭১৬ টি শূন্যপদ রয়েছে। সাদার্ন সেক্টরে শূন্যপদ ৬৭৪ টি, নর্দার্ন সেক্টরে এই সংখ্যা ২২৮ এবং সেন্ট্রাল সেক্টরে ২২১ টি শূন্যপদ রয়েছে।

আগ্রহী ব্যক্তিরা অনলাইনে আবেদন জানাতে পারবেন নিম্নে প্রদত্ত ওয়েবসাইটের মাধ্যমে - https://www.ongcindia.com/wps/wcm/connect/en/home/

আবেদনের সময়সীমা –

ONGC-র বিজ্ঞপ্তি অনুযায়ী, আগ্রহী প্রার্থীরা ১৭ ই আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

বয়সের সময়সীমা -

রিপোর্ট অনুযায়ী, আবেদনকারীদের বয়স ১৮ থেকে ২৪ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। এসসি, এসটিদের জন্য বয়সের সময়সীমায় ৫ বছরের এবং ওবিসিদের জন্য বয়সের ক্ষেত্রে ৩ বছর পর্যন্ত ছাড় দেওয়া হয়েছে।

নিয়োগ প্রক্রিয়া –

মেধা ও পরীক্ষায় নম্বরের ভিত্ততে নিয়োগ করবে ONGC। যদি একাধিক আবেদনকারী একই নম্বর পেয়ে থাকেন, তাহলে অভিজ্ঞতার উপর নির্ভর করে প্রার্থী বাছাই করা হবে। নিয়োগের ক্ষেত্রে এসসি, এসটি এবং ওবিসিদের জন্য সংরক্ষণের ব্যবস্থা রয়েছে।

Image Source - Google 

Related link - ৫ টি ব্যবসায়িক ধারণা, যা দেবে আপনাকে নিশ্চিত লাভ, স্বল্প অর্থ বিনিয়োগের মাধ্যমে আজই শুরু করুন এই ব্যবসা

(SBI Recruitment 2020) এসবিআই নিয়োগ ২০২০, আজই আবেদন করুন

(Vegetable Seed Sowing Calendar) কৃষকদের জন্য সবজি বীজ বপনের ক্যালেন্ডার ২০২০-২১

Like this article?

Hey! I am KJ Staff. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters