ওমিক্রন: রাজ্য জারি নয়া কোভিড বিধি , রাজধানিতে নাইট কার্ফু

Saikat Majumder
Saikat Majumder
প্রতিকি ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিডে আক্রান্ত হলেন ৬ হাজার ৫৩১ জন । এই মূহুর্তে দেশের মোট করোনা  আক্রান্তের সংখ্যা হল ৭৫ হাজার ৮৪১ জন। এ দিন দেশে প্রাণ হারিয়েছেন ৩১৫ জন, সব মিলিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪ লক্ষ ৭৯ হাজার ৯৯৭ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, দেশে মোট ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ৫৭৮জন, সুস্থ হয়েছেন ১৪১ জন।

আরও পড়ুনঃ মোদির কনভয়ে যুক্ত হল ১২ কোটি টাকার মার্সিডিজ, বুলেট ও বিস্ফোরণে কোনো প্রভাব ফেলবে না

গত ২৪ ঘন্টায় দিল্লিতে নতুন করে ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ৩৩১ জন।  দিল্লিতে ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা । বর্তমানে দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ২৮৯ জন। সব মিলিয়ে দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ লক্ষ ৪৩ হাজার ৬৮৩ জন। দিল্লির পরে তালিকায় নাম রয়েছে মহারাষ্ট্র, যেখানে আক্রান্তের সংখ্যা ১৪১। দিল্লিতে ক্রমবর্ধমান বাড়তে থাকা করোনার জন্য দিল্লি সরকার ২৭ ডিসেম্বর থেকে রাত্রিকালীন নিষেধাজ্ঞা জারি করার সিদ্ধান্ত নিয়েছে ।  রাত ১১টা বাজলেই শুরু হবে নাইট কার্ফু।

ক্রমবর্ধমান ওমিক্রন সংক্রমণের মধ্যেই সোমবার রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির জন্য নতুন কোভিড বিধি প্রকাশ করল স্বরাষ্ট্র মন্ত্রক। স্বরাষ্ট্রসচিব অজয় ভল্লা জানিয়েছেন রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলি নিয়মিত পরীক্ষা, টিকাকরণ ও বিধি নিষেধ মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে। নজর রাখতে বলা হয়েছে ওমিক্রন সংক্রমণের উপরেও।

আরও পড়ুনঃ পিএম কিষাণ যোজনাঃ আর কিছুদিনের মধ্যেই ঢুকবে ১০তম কিস্তি, চেক করবেন কিভাবে? রইল সহজ পদ্ধতি

Published On: 28 December 2021, 11:53 AM English Summary: Omicron: New Covid rules issued by the state, night curfew in the capital

Like this article?

Hey! I am Saikat Majumder. Did you liked this article and have suggestions to improve this article? Mail me your suggestions and feedback.

Share your comments

আমাদের নিউজলেটার অপশনটি সাবস্ক্রাইব করুন আর আপনার আগ্রহের বিষয়গুলি বেছে নিন। আমরা আপনার পছন্দ অনুসারে খবর এবং সর্বশেষ আপডেটগুলি প্রেরণ করব।

Subscribe Newsletters